বাজিস-১২ : কক্সবাজার সৈকতে ভেসে যাওয়া দুই শিক্ষার্থীর মধ্যে ১ জনের মৃতদেহ উদ্ধার

429

বাজিস-১২
কক্সবাজার- উদ্ধার
কক্সবাজার সৈকতে ভেসে যাওয়া দুই শিক্ষার্থীর মধ্যে ১ জনের মৃতদেহ উদ্ধার
কক্সবাজার, ১০ আগস্ট ২০১৯ (বাসস) : সমুদ্র সৈকতে আজ দুপুরে গোসল করতে গিয়ে তীব্র স্রোতের টানে ভেসে যাওয়া বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর মধ্যে রফিকুল ইসলাম নামে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
রফিকুল ইসলাম চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছেন আরিফুল ইসলাম নামে এক শিক্ষার্থী। নিখোঁজ আরিফ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিদ্যালয়ের শিক্ষার্থী। রফিক ও আরিফ- উভয়ের বাড়ি কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া এলাকায়।
আজ শনিবার বেলা ৪ টার দিকে সমুদ্র সৈকতের ডায়বেটিক পয়েন্ট থেকে মৃতদেহটি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন লাইফ গার্ড কর্মী ওসমান গণি।
ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার (এসপি) মো. জিল্লুর রহমান জানান, শনিবার দুপুরে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে গোসল করতে নামেন বিশ্ববিদ্যালয় পড়–য়া কয়েকজন শিক্ষার্থী। এই সময়ে সাগরে ভাটায় স্রোতের টানে পাঁচজন ভেসে যায়। উদ্ধার কর্মিরা দ্রুত এগিয়ে এসে তিনজনকে জীবিত উদ্ধার করে। আরো ২ শিক্ষার্থী নিখোঁজ থাকেন। পরে বিকাল ৪টার দিকে রফিকুল ইসলাম নামে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়। আরিফুল ইসলাম নামে আরো একজন এখনও নিখোঁজ রয়েছেন।
তিনি বলেন, ‘ভাটার সময় সমুদ্রে নামা নিষেধ রয়েছে। এই নিষেধ না মেনে ওই শিক্ষার্থীরা গোসল করতে নামেন। এছাড়া নিখোঁজ ও উদ্ধার হওয়াদের কেউই সাঁতার জানতেন না।’
তিনি জানান, জীবিত উদ্ধারকৃতদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে
এসপি বলেন, ‘নিখোঁজ ও উদ্ধার সকলে কক্সবাজারের বাসিন্দা।তারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। কোরবানির ঈদ উপলক্ষে বাড়িতে বেড়াতে এসেছিলেন।’
তিনি আরও জানান, নিখোঁজ শিক্ষার্থীর সন্ধানে সাগরের বিভিন্ন পয়েন্ট লাইফ গার্ড কর্মি এবং স্থানীয় জেলেদের মাধ্যমে উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে।
বাসস/সংবাদদাতা/২১৩০/এমকে