বিদ্যুৎ খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার : এনামুল হক শামীম

661

শরীয়তপুর, ১০ আগস্ট, ২০১৯ (বাসস) : পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’-এই শ্লোগানকে বাস্তবে রূপ দিতে বিদ্যুৎ খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার।
আজ শনিবার দুপুরে জেলার নাড়িয়া উপজেলার চাকধ এলাকায় ১০ কেভি ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ উপকেন্দ্রের ক্ষমতা বৃদ্ধি করে ২০ কেভিতে উন্নীতকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি বলেন, ‘ইনশাআল্লাহ আজকের পর থেকে নড়িয়ায় আর কোন লোডশেডিং থাকবে না।এছাড়াও নড়িয়া উপজেলার চরাঞ্চলকেও ইতিমধ্যে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সংযোগের আওতায় আনা হয়েছে। যা ওই চরাঞ্চলের মানুষকে আধুনিক জীবনযাত্রার সাথে যুক্ত করবে।’
জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার আব্দুল মোমেন, নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবুরাড়ী, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. ছোহরাব আলী বিশ্বাস, নির্বাহী প্রকৌশলী সুনীল কুমার ঘোষ সহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক মো. ছোহরাব আলী বিশ^াস জানান, আটকোটি টাকা ব্যয়ে নড়িয়া-১ বিদ্যুৎ উপকেন্দ্রের ক্ষমতা বৃদ্ধির ফলে এখন নড়িয়া উপজেলা ও সখিপুর থানার ৬৪ হাজার ৮৭৮ জন গ্রাহক নিবিচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা পাবেন।
বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন শেষে উপমন্ত্রী এনামুল হক শামীম নড়িয়া-সখিপুরের বন্যায় ও নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত এবং অসহায়-দুঃস্থদের মাঝে প্রধানমন্ত্রীর তহবিলের বিশেষ বরাদ্দ থেকে ৪৫ জনকে মোট ১৬ লাখ টাকা অনুদান প্রদান করেন।