বাসস ক্রীড়া-১০ : জয় দিয়ে মৌসুম শুরু করলো লিভারপুল

265

বাসস ক্রীড়া-১০
ফুটবল-প্রিমিয়ার লিগ
জয় দিয়ে মৌসুম শুরু করলো লিভারপুল
লন্ডন, ১০ আগস্ট ২০১৯ (বাসস) : গতরাতে শুরু হলো ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের ২০১৯-২০ মৌসুম। আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো গতবারের রানার্স-আপ লিভারপুল ও নরউইচ সিটি। লিভারপুলের জয়ে যাত্রা শুরু হলো প্রিমিয়ার লিগের। ৪-১ গোলে জয় পেয়েছে লিভারপুল।
গেল আসরে ৯৭ পয়েন্ট পেয়ে রার্নাসÑআপ হয়েছিলো লিভারপুল। ৯৮ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছিলো ম্যানচেষ্টার সিটি। তাই গেল আসরের আক্ষেপ ঘোচাতে এবারের আসরে যাত্রা শুরু করে লিভারপুল। ঘরের মাঠ অ্যানফিল্ডে প্রায় ৫৩ হাজারের বেশি দর্শকের সামনে যাত্রাটা ভালোই হলো তাদের। ম্যাচের ৭ মিনিটেই আত্মঘাতি গোলে এগিয়ে যায় লিভারপুল। নরউইচ সিটির ডিফেন্ডার গ্রান্ট হ্যানলের ভুলে ৭ মিনিটেই গোল পেয়ে যায় লিভারপুল।
১৯ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মিশরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। রর্বাতো ফিরমিনোর বাড়ানোর বল থেকে বাঁ-পায়ের শটে গোল করেন তিনি।
কিছুক্ষণ বাদে নরউইচ সিটির জালে ম্যাচের তৃতীয়বারের মত বল পাঠায় লিভারপুল। ২৮ মিনিটে সালাহ’র নেয়া কর্নার থেকে হেড দিয়ে গোল করে লিভারপুলকে ৩-০ গোলে এগিয়ে দেন নেদারল্যান্ডসের ভারজিল ফন ডিক ।
২৮ মিনিটে ৩-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে ম্যাচ জয়ের পথ সহজ করে ফেলে লিভারপুল। এ অবস্থাতেও গোলের জন্য মরিয়া হয়েছিলো তারা। তাই প্রথমার্ধেই নরউইচ সিটির জালে এক হালি গোল পূর্ণ করে ফেলে লিভারপুল। ৪২ মিনিটে মধ্যমাঠ থেকে বল পেয়ে প্রতিপক্ষের সীমানায় ঢুকে পড়েন রাইট ব্যাকের খেলোয়াড় আলেক্সান্ডার আরনল্ড। এরপর ডি-বক্সের ভেতর ক্রস করেন তিনি। হেডে গোল করেন ডিভক ওরিগি । ফলে ৪-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে লিভারপুল।
প্রথমার্ধে চার গোল করলেও, দ্বিতীয়ার্ধে কোন গোল পায়নি লিভারপুল। তবে শেষ অর্ধে সান্তনার গোল পায় নরউইচ সিটি। ৬৪ মিনিটে দলের পক্ষে একমাত্র গোলটি করেন তিমু পুক্কি। তাই ৪-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।
জয় দিয়ে মৌসুম শুরু করতে পারায় বেশ খুশী লিভারপুলের কোচ জার্গেন ক্লপ। তিনি বলেন, ‘যে কোন ভালো শুরুই আনন্দের। প্রিমিয়ার লিগে জয় দিয়ে শুরু করতে পারায় আমরা আনন্দিত। ছেলেরা ভালো খেলেছে। প্রথমার্ধেই প্রতিপক্ষকে এতটা কোনঠাসা করে ফেলবে, ভাবতে পারিনি। আশা করি, পুরো মৌসুম ছেলেরা পরিকল্পনামাফিক খেলতে পারবে।’
বাসস/এএমটি/২০০৫/মোজা/স্বব