বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে সম্বর্ধনা দিল যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশন

238

লন্ডন, ১০ আগস্ট, ২০১৯ (বাসস) : সফররত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে সম্বর্ধনা দিয়েছে যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশন। স্বাগতিক ইংল্যান্ড, ভারত এবং বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল নিয়ে আয়োজিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলতে বর্তমানে ইংল্যান্ড সফর করছে বাংলাদেশের যুবারা। দারুন নৈপুন্য প্রদর্শন করে ইতোমধ্যেই টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।
সম্বর্ধনা অনুষ্ঠানে যুক্তরাজ্যে নিয়ুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনীম তরুণ ক্রিকেটারদের স্বাগত জানিয়ে বলেন, ক্রিকেট এখন শুধুমাত্র খেলাই নয়, বাংলাদেশের সঙ্গে অন্য দেশের সেতু বন্ধনের ক্ষেত্রেও বিশেষ ভুমিকা পালন করে চলছে। হাই কমিশনার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের যুবাদের সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানের শুরুতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্ম দিনে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করে তাঁর আত্মার মাগফেরাত কামরা করা হয়।
হাই কমিশনার শোকের মাস আগস্ট উল্লেখ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশী-বৃটিশ কমিউনিটির প্রতিনিধি সুলতান মাহমুদ শরীফ বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে দেশ ও জাতি গঠনে জাতির পিতা বঙ্গবন্ধুর অবদানের কথা উল্লেখ করে তরুণ প্রজন্মকে তার আদর্শ অনুসরণের পরামর্শ দেন।
উল্লেখ্য, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল আগামীকাল রোববার স্থানীয় সময় সকাল ১১টায় হোভ ক্রিকেট গ্রাউন্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের মোকাবেলা করবে