বাজিস-২ : ঈদের আগে বয়স্কভাতা পেয়ে খুশি অসুস্থ মজির উদ্দিন

147

বাজিস-২
জয়পুরহাট-বয়স্ক ভাতা
ঈদের আগে বয়স্কভাতা পেয়ে খুশি অসুস্থ মজির উদ্দিন
॥ শাহাদুল ইসলাম সাজু ॥
জয়পুরহাট, ১০ আগস্ট, ২০১৯ (বাসস): মজির উদ্দিন, বয়স ৬৫ বছর। বাড়ি জেলা শহরের বামনকুন্ডা গ্রামে। ঢাকাতে পোশাক কারখানায় কাজ করে ছেলের পাঠানো টাকায় যেখানে দু’মুঠো খাবার জোগার করতে হিমশিম, সেখানে ঈদের আনন্দ অনেক দূরে। মেরুদন্ডের সমস্যার কারণে বিছানা থেকে উঠতে পারেন না। চিকিৎসায় সর্বশান্ত হয়ে মজির উদ্দিনের দিন কাটে যখন খেয়ে-না খেয়ে তখন পাশে দাঁড়ালো সমাজসেবা বিভাগ। খবর পেয়ে শহর সমাজসেবা কর্মকর্তা রফিকুল ইসলাম বাড়িতে গিয়ে ফরম পূরণকরে ব্যবস্থা করলেন বয়স্কভাতার। ভাতা পেয়ে চোখের পানি ধরে রাখতে পারেননি মজির উদ্দিন। প্রাণ খুলে দোয়া করলেন বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।
জয়পুরহাট পৌরসভার ১ নং ওয়ার্ড বামনকুন্ডা গ্রামের একটি জীর্ণ মাটির ঘরের বারান্দায় জীবন কাটছে অসুস্থ মজির উদ্দিনের। প্রতিবেশীদের মাধ্যমে বয়স্কভাতার খবর পান তিনি। কিন্তু বিছানা থেকে ওঠার মতো শারীরিক অবস্থা নেই। খবর পেয়ে শহর সমাজসেবা কর্মকর্তা রফিকুল ইসলাম হাজির হলেন মজির উদ্দিনের বাড়িতে। ফরম পূরণ করে ব্যবস্থা করলেন বয়স্কভাতার। এ টাকা পেয়ে চোখে মুখে খুশির ঝিলিক। ঈদের আনন্দ কিছুটা হলেও এবার উপভোগ করার সুযোগ তৈরি করে দিয়েছে সরকারের বয়স্কভাতা। কেমন লাগছে জিজ্ঞাসা করতেই দু’চোখে পানি নিয়ে বললেন শেখ হাসিনাকে ধন্যবাদ। আল্লাহ যেন তাঁর ভ ালো করেন।
জেলা সমাজসেবা কার্যালয় সূত্র বাসস’কে জানায়, ২০১৮-১৯ অর্থ বছরে জয়পুরহাট জেলায় ২৮ হাজার ৪৩৪ জনকে বয়স্কভাতা হিসেবে ১৭ কোটি ৬ লাখ ৪ হাজার টাকা বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে প্রতিমাসে ৫শ টাকা হারে বয়স্কভাতা প্রদান করা হচ্ছে বলে জানান জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক সেলিম শাহ। ঈদের আগে টাকা পেয়ে খুশি বলে জানান ব্যাংকে ভাতা তুলতে আসা ভাতাভোগীরা।
বাসস/সংবাদদাতা/১১২০/নূসী