শিমুলিয়ায় ১৭ ফেরি দিয়ে গাড়ি পারাপার চলছে

272

মুন্সীগঞ্জ, ১০ আগস্ট, ২০১৯ (বাসস) : শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ১৭টি ফেরি দিয়ে বাস পারাপার চলছে।এছাড়াও ৮৮টি লঞ্চ ও প্রায় সাড়ে ৩শ’ স্পীডবোট দিয়ে পার করা হচ্ছে যাত্রীবাহী গাড়ি। শনিবার সকাল থেকে মানুষের ঢল নামে ঘাটে। ঈদের আর মাত্র ১ দিন বাকি। শেষ সময়ে বাড়ি ছুটছেন মানুষ। সকাল থেকে ঘাটে আসতে শুরু করেছে গাড়ি। এ রির্পোট লেখার সময় সকাল ৯টায় শিমুলিয়ায় সাড়ে ৩শ’ প্রাইভেট গাড়ি ও ট্রাকসহ প্রায় ৪ শতাধিক গাড়ি পারাপরের অপেক্ষায় রয়েছে। তবে ঘাটে অপেক্ষমান কোন বাস নেই ।
এসব তথ্য দিয়ে বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটস্থ এজিএম মো. নাসির উদ্দিন জানান, ঘাটে সকলে গাড়ির প্রচুর চাপ ছিল। ভোর থেকে অনেক বেশি গাড়ির চাপ ছিল। এখন মনে হচ্ছে সকালের তুলনায় গাড়ি ঘাটে কিছুটা কম আসছে। এখন পদ্মা ¯্রােত কম। তাই দ্রুত ফেরি চলতে পারছে। এ পথে কোন রকম হয়রানি ছাড়াই যাত্রীরা বাড়ি ফিরছেন বলে তিনি দাবি করেন।
একই ভাবে চলছে লঞ্চ ও স্পীডবোটও। সকালে লঞ্চ ও সি-বোট ঘাটে লঞ্চের অপেক্ষায় দেখা গেছে অসংখ্য যাত্রী। যখনই ওপার থেকে কোন খালি লঞ্চ ঘাটে ভিড়েছে, তখনই যাত্রীরা হুমড়ি খেয়ে পড়ছে লঞ্চে উঠতে। তবে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহনের অভিযোগ রয়েছে। এসব যাত্রীরা জীবনের ঝুঁকি নিয়েই অতিরিক্ত যাত্রী হয়ে এ নৌ-রুটের পদ্মা পাড়ি দিচ্ছে ।
যাত্রীদের পারাপারের সুবিধার্থে বিআইডব্লিউটিএ ছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে ম্যাজিস্টেট, পুলিশ, র‌্যাব, কোস্ট গার্ড, ফায়ার সার্ভিস, আনসার , রোভার স্কাউট ও মেডিকেলটিম ঘাটে সার্বক্ষণিক ভাবে কাজ করছে।