পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন দিয়েগো ফোরলান

213

লন্ডন, ৮ আগস্ট ২০১৯ (বাসস) : উরুগুয়ের সাবেক অধিনায়ক ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ বিজয়ী দলের সদস্য দিয়েগো ফোরলান ৪০ বছর বয়সে পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। গত বছর হংকংয়ের ক্লাব কিচে স্পোর্টসে সংক্ষিপ্ত সময় থাকার পর বর্তমানে ফোরলান ক্লাববিহীন ছিলেন।
স্থানীয় টেলিভিশনে ফোরলান বলেছেন, পেশাদার ফুটবলে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছি। সম্প্রতি আমি একটি ক্লাবে খেলার প্রস্তাব পেয়েছি। কিন্তু সেখানে না খেলার উপায় খুঁজছি।
২০১১ সালে অভিজ্ঞ এই স্ট্রাইকারের সহযোগিতায় উরুগুয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছিল। এই প্রতিযোগিতাটি ফোরলানের বাবা ও দাদাও খেলেছেন এবং শিরোপা জয় করেছেন। ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ^কাপে চতুর্থ স্থান অর্জনকারী উরুগুয়ের হয়ে তিনি টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন। বড় অর্থের বিনিময়ে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমানোর আগে আর্জেন্টাইন ক্লাব ইনডিপেনডিয়েন্টের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন ফোরলান। ইউনাইটেডের হয়ে ২০০৩ সালে প্রিমিয়ার লিগ শিরোপা জেতার পরের বছর এফএ কাপের শিরোপাও জয় করেছিলেন। তবে ওল্ড ট্র্যাফোর্ডে তিনি কখনই মূল একাদশে নিজেকে নিয়মিত করতে পারেননি। তার পরিবর্তে লা লিগায় তিনি ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন। প্রথম ভিয়ারেলের হয়ে এবং পরবর্তীতে এ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে তিনি নিজেকে প্রমাণ করেছেন। এ্যাথলেটিকোর জার্সি গায়ে ২০১০ সালে জিতেছেন ইউরোপা লিগ।
জাতীয় দলের জার্সি গায়ে ফোরলান ১১২ ম্যাচে ৩৬ গোল করেছেন।