পরিচ্ছন্নতা অভিযান আরো জোরদারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের

269

ঢাকা, ৮ আগস্ট, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় পরিচ্ছন্নতা অভিযান আরো জোরদারের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, ‘দেশে ফিরেই ডেঙ্গু মোকাবেলায় পরিচ্ছন্নতা অভিযান আরো জোরদারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, এখন আমাদের একটাই কাজ যে কোন মূল্যে প্রাণঘাতী ডেঙ্গু প্রতিরোধ।’
কাদের আজ বৃহষ্পতিবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে ধানমন্ডি ৩২ এ ডেঙ্গু প্রতিরোধ সামগ্রী ও বন্যা দুর্গতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।
বাসাবাড়ি ও কর্মস্থল পরিচ্ছন্ন রাখতে সবার প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দলীয়ভাবে আওয়ামী লীগ নিষ্ক্রিয় হয়ে বসে নেই। সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সবাই সমন্বিতভাবে কাজ করছে। তাই দেশের জনগণকে বলবো যে যার অবস্থান থেকে নিজ নিজ বাসস্থান পরিষ্কার রাখুন।
ডেঙ্গু মোকাবেলায় সরকার ব্যর্থ বিএনপির এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা রাখতে বিএনপিই ব্যর্থ। সরকারকে ব্যর্থ বলার আগে বিএনপিকে নিজেদের ব্যর্থতা স্বীকার করা উচিত।
তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলায় তারা কোথাও সাফল্য দেখাতে পারেনি। তারা শুধু সরকারের বিরুদ্ধে সমালোচনায় সাংবাদিক সম্মেলন করেছে। জনগণের জন্য কিছু করেনি। বিএনপি নেতাদের বলব আগে নিজেদের ব্যর্থতাটা স্বীকার করুন। তারপর সরকারের ব্যর্থতা আলোচনা করুন।
ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় অহেতুক সরকারের সমালোচনা না করে সহযোগিতা করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসুন সরকারকে সহযোগিতা করুন এখানে কোনো রাজনীতি নেই।
ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সভাপতি এ এফ এম ফখরুল ইসলাম মুন্সীর সভাপতিত্বে, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোহবান গোলাপ, কমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দি প্রমুখ বক্তব্য রাখেন।