চিকিৎসক ও নার্সরা জীবনের ঝুঁকি নিয়ে ডেঙ্গু রোগে আক্রান্তদের চিকিৎসা চালিয়ে যাচ্ছেন : স্বাস্থ্যমন্ত্রী

339

ঢাকা, ৭ আগস্ট, ২০১৯ (বাসস): স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্য খাতে কর্মরত সংশ্লিষ্ট চিকিৎসক ও নার্সরা জীবনের ঝুঁকি নিয়ে ডেঙ্গু রোগে আক্রান্তদের চিকিৎসা চালিয়ে যাচ্ছেন।
তিনি বলেন, তাদের অবদানকে জাতি চিরদিন কৃতজ্ঞচিত্তেই স্মরণ রাখবে। ডেঙ্গু প্রকোপকালীন সময়ে স্বাস্থ্যখাতের যে ত্যাগ ও শ্রম তাকে কোনভাবেই খাটো করে দেখার অবকাশ নেই।
আজ সকালে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে এডিস মশাবাহিত ডেঙ্গু জ¦রের যথোপযুক্ত চিকিৎসা, নিয়ন্ত্রণ ও প্রতিরোধ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু প্রকোপ নিয়ে যখন দেশে অনেকেই আতংকিত রয়েছে, সে সময় স্বাস্থ্য সেবার সাথে সংশ্লিষ্ট চিকিৎসক ও নার্সসহ সকলের ঈদের ছুটি বাতিল করা হয়েছে। তারা তাদের ঈদের ছুটি বাতিল হওয়াকে হাসিমুখে মেনেও নিয়েছে।
অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ‘মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে মোট শয্যা সংখ্যা মাত্র ৫০০টি অথচ বর্তমানে এখানে অসুস্থ রোগী আছে ১১শ’ এরও বেশি। সুতরাং হাসপাতালটিতে শয্যা সংখ্যা আরও বৃদ্ধি করার প্রয়োজনীয়তা রয়েছে।’
বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত রোগীদের দেখতে যান ও তাঁদের চিকিৎসা সংক্রান্ত খোঁজখবর নেন।