বাসস ক্রীড়া-১২ : কাশ্মির ইস্যুতে টুইটার বিতর্কে ভারত ও পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকারা

281

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-রাজনীতি-ভারত-পাকিস্তান
কাশ্মির ইস্যুতে টুইটার বিতর্কে ভারত ও পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকারা
নয়াদিল্লি, ৬ আগস্ট ২০১৯ (বাসস/এএফপি) : ভারত নিয়স্ত্রিত কাশ্মিরের শায়ত্ব শাসন প্রত্যাহার বিষয়ে নয়াদিল্লির সিদ্ধান্তে অনলাইন বিতর্কে নেমে পড়েছেন চির প্রতিদ্বন্দ্বি ভারত ও পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকারা।
কাশ্মিরকে সরাসরি কেন্দ্রীয় সরকারের অধীনে নেয়ার প্রতিবাদে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করা পাকিস্তান অল রাউন্ডার শহিদ আফ্রিদিকে এক হাত নিয়েছেন ভারতীয় সাবেক তারকা গৌতম গম্ভির।
৩৯৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলার পর গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়া আফ্রিদি কাশ্মিরে নরেন্দ্র মোদি সরকারের উদ্যোগে বিশেষ সুবিধা বাতিল করে রাস্ট্রপতি শাসন জারি প্রসঙ্গে বলেন, ‘জাতিসংঘ প্রস্তাব মোতাবেক কাশ্মিরীদের অবশ্যই তাদের অধিকার দিতে হবে। আমাদের মত অধিকার দিতে হবে।’
এমনিতেও আফ্রিদি রাজনৈতিক বিষয়ে সরব থাকেন এবং অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যমে মোদি সরকারের ভারতীয় জনতা পার্টির হয়ে বর্তমান পার্লামেন্ট সদস্য গম্ভিরের সঙ্গে তর্কে লিপ্ত হন।
জবাবে সব ফর্মেটের ক্রিকেট থেকে গত ডিসেম্বরে অবসর নেয়া গম্ভির আফ্রিদির বক্তব্যের প্রতিবাদ জানিয়ে লিখেছেন, ‘অনর্থক আক্রমণ। সেখানে মানবতার বিরুদ্ধে অপরাধ হচ্ছে। তিনি এটিকে বড় করে দেখছেন। তিনি একটি বিষয় উল্লেখ করতে ভুলে গেছেন। তা হল পাকিস্তান অধ্যুষিত কাশ্মির থেকেই এগুলো ঘটছে। চিন্তা করবেন না। অচিরেই এর রহস্য উদঘাটন করা হবে।’
বাসস/এএফপি/এমএইচসি/২০১৫/মোজা/স্বব