বাসস ক্রীড়া-১১ : শ্রীলংকা দলের অন্তর্বর্তীকালীন কোচ জয়ারত্নে

274

বাসস ক্রীড়া-১১
শ্রীলংকা দলের অন্তর্বর্তীকালীন কোচ জয়ারত্নে
কলম্বো, ৬ আগস্ট, ২০১৯(বাসস): শেষ পর্যন্ত হাথুরুসিংহকে বিদায় নিতেই হচ্ছে। নিজ মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে অন্তর্বর্তীকালীন কোচ জেরোমে জয়ারত্নের নাম ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। বোর্ডের চিফ অপারেটিং অফিসার জয়ারত্নে কিউই সিরিজে লংকান দলের ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন বলে এসএলসির পক্ষ থেকে জানানো হয়েছে।
দেশটির ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্দো আজ হাথুরকে বরখাস্তের নির্দেশ দিয়েছেন। তবে বোর্ডের অনুরোধ অন্য সাপোর্টিং স্টাফকে নিউজিল্যান্ড সিরিজ চালিয়ে যাওযার অনুমতি দিয়েছেন মন্ত্রী।
ইতোপুর্বে ২০১৫ সালে নিজ মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবং নিউজিল্যান্ড সফরে লংকান দলের ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন জয়ারত্নে।
দলের এমন পুনর্গঠন এবং জয়ারত্নেকে স্বাগত জানিয়েছে সাবেক অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুজ।
ম্যাথুজ বলেন, ‘একজন কোচ হিসেবে জয়া সত্যিই খেলোয়াড়দের সঙ্গে দারুণভাবে মিশতে পারেন। তিনি ব্যাটিং বিশেষজ্ঞ এবং ব্যাটসম্যানদের সঙ্গে ব্যাটিং নিয়ে কাজ করছেন। সব মিলিয়ে তিনি একজন ভাল কোচ ও ভাল মানুষ হওয়ায় তাকে কাছে পেলে আমরা খুশি হবো।’
এদিকে সাবেক কোচ টম মুডি লংকান দলের স্থায়ীভাবে দায়িত্ব নিতে পারেন বলে জানা গেছে। এসএলসির একটি সূত্র জানিয়েছে মুডি পুনরায় কলম্বো ফেরার ইচ্ছে প্রকাশ করেছেন।
বাসস/স্বব/১৯৫৫/মোজা/এমএইচসি