বাসস ক্রীড়া-৯ : ডার্বিতে খেলোয়াড় কাম কোচের দায়িত্ব নিয়ে আলোচনায় রুনি

157

বাসস ক্রীড়া-৯
ফুটবল-ইংল্যান্ড-রুনি
ডার্বিতে খেলোয়াড় কাম কোচের দায়িত্ব নিয়ে আলোচনায় রুনি
লন্ডন, ৬ আগস্ট ২০১৯ (বাসস) : ইংল্যান্ডের চ্যাম্পিয়নশীপের (২য় বিভাগ) ক্লাব ডার্বি কাউন্টির খেলোয়াড় কাম কোচের দায়িত্ব গ্রহণের বিষয়ে আলোচনায় বসতে যাচ্ছেন সাবেক ইংলিশ অধিনায়ক ওয়েইন রুনি। সোমবার স্কাই স্পোর্টসের রিপোর্টে একথা জানানো হয়েছে।
তবে এই রিপোর্ট নিয়ে মন্তব্য করতে রাজি হননি ডার্বির নবনিযুক্ত ডাচ কোচ ফিলিপ কোকু। স্কাই জানায়, এই চুক্তির বিষয়ে বিস্তারিত আলোচনার জন্য মিডল্যান্ডে উড়াল দেয়ার কথা রয়েছে ইংল্যান্ডের রেকর্ড সংখ্যক গোলের অধিকারী এই স্ট্রাইকারের।
মেজর লীগ সকারের (এমএলএস) ক্লাব ডিসি ইউনাইটেডের সঙ্গে দুই বছরের চুক্তি এখনো বাতি থাকলেও ম্যানচেস্টার ও এভারটনের সাবেক এ স্ট্রাইকার ৩৩ বছর বয়সি রুনি আগেই ক্লাব ব্যবস্থাপনায় নিজের আগ্রহের কথা ব্যক্ত করেছিলেন।
বিবিসির রিপোর্টে বলা হয়েছে, ডার্বির মালিক মেল মরিস মনে করেন রুনি তার ক্লাবকে প্রিমিয়ার লীগে ফিরিয়ে আনতে সহায়তা করতে পারবেন। চ্যাম্পিয়নশীপের নতুন মৌসুমে উদ্বোধনী ম্যাচে হাডার্সফিল্ডকে ২-১ গোলে হারানোর পর ডার্বি কোচ কোকু বলেন, ‘এই মুহূর্তে আমি কিছুই বলতে পারব না। ম্যাচের আগেই আমি বলেছিলাম দলটিকে পুর্নতা দেয়ার জন্য আমরা কাজ করছি। এটি এখনো সম্পন্ন হয়নি। সবকছিু শেষ হবার আগে এ বিষয়ে আমি কিছুই বলতে পারব না। আমাদের অনেক খেলোয়াড় রযেছে যারা দলের সম্পদ হতে পারে। আশা করছি আরো কয়েকদিন পর আমি কিছু বলতে পারব।’
গত মৌসুমে রুনির সাবেক জাতীয় দল সতীর্থ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড ডার্বির কোচের দায়িত্বে যোগ দিয়েছিলেন। তিনি দলকে প্লে অফের ফাইনাল পর্যন্ত পৌঁছে দিয়েছিলেন। তবে এরপর সাবেক ক্লাব চেলসিতে যোগ দিয়েছেন ল্যাম্পার্ড।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৯১০/মোজা/স্বব