বাসস দেশ-২২ : ডেঙ্গু রোগীর চিকিৎসা ফ্রি করে দেয়ার দাবি জি.এম.কাদেরের

106

বাসস দেশ-২২
জাপা-কাদের- ব্রিফিং
ডেঙ্গু রোগীর চিকিৎসা ফ্রি করে দেয়ার দাবি জি.এম.কাদেরের
ঢাকা, ৬ আগস্ট, ২০১৯ (বাসস) : জাতীয় পার্টির চেয়ারম্যান জি.এম. কাদের এমপি দেশের সব হাসপাতালেই ডেঙ্গু রোগীর চিকিৎসা ফ্রি করে দেয়ার দাবি করেছেন।
আজ দুপুরে বনানীর দলীয় কার্যালয়ে দেশের ডেঙ্গু পরিস্থিতি বন্যা ও ত্রাণ ব্যবস্থাপনা সম্পর্কে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।
জি.এম. কাদের বলেন, প্রয়োজনে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের সাথে সাময়িক ব্যবস্থাপনার ভিত্তিতে চিকিৎসা সেবার সুযোগ-সুবিধা বৃদ্ধি ও বেসরকারি হাসপাতালের খরচ সরকারকে বহনের ব্যবস্থা করতে হবে। ডেঙ্গু মোকাবেলায় জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য দলের নেতাকর্মীসহ সমাজের সকল সচেতন নাগরিকদের প্রতি তিনি আহ্বান জানান।
তিনি বলেন, সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। এদের মধ্যে বেশির ভাগই শিশু। ডেঙ্গুর বিস্তার রোধ করতে সবাইকে এগিয়ে আসতে হবে। এডিস মশা নিধনে কার্যকরী পদক্ষেপ নেয়া উচিত। বর্ষায় সানসেটে জমে থাকা পানি, ঘরের মধ্যে ফুলের টবে জমানো পানি, কিংবা ফ্রিজের নিচে জমানো পানি অথবা বিভিন্নভাবে জমে পড়া পানিতেই এডিস মশার জন্ম হয়।
তিনি বলেন, অনেক বন্যার্ত মানুষ ত্রাণ চায় না , তারা বন্যা যাতে না হয় সে ব্যবস্থা করার জন্য দাবি করছেন।
জি.এম.কাদের বলেন, যেসব এলাকা প্রায় বছরই বন্যা কবলিত হয়, সেখানকার জনগোষ্ঠীকে তালিকাভূক্ত করে কার্ড দেয়া যেতে পারে। সংশ্লিষ্ট মন্ত্রণালয় এ ধরনের এলাকার জন্য সবসময় প্রয়োজনীয় ত্রাণ মজুদ রাখতে পারে বলে তিনি মন্তব্য করেন।
এসময় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য- সুনীল শুভ রায়, শামীম হায়দার পাটোয়ারী এমপি, রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
জাতীয় পার্টি আগামীকাল বুধবার বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ডেঙ্গু নির্মূলে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মানবন্ধন ও বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করবে।
বাসস/এএসজি/এমএআর/১৮১৫/আরজি