বাজিস-৯ : গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন

105

বাজিস-৯
গোপালগঞ্জ-বঙ্গবন্ধু কর্ণার
গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন
গোপালগঞ্জ, ৬ আগস্ট, ২০১৯ (বাসস) : জাতীয় শোক দিবস উপলক্ষে জেলার কোটালীপাড়া উপজেলার ৭৮নং পিঞ্জুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করা হয়েছে।
চলতি মাসের প্রথম থেকে চালু হওয়া এই কর্ণারটিতে ১৫ আগস্টের ঘটনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণসহ মহান মুক্তিযুদ্ধের ইতিহাস স্থান পেয়েছে।
বিদ্যালয়টির প্রধান শিক্ষক কাজী সাফায়েত হোসেন বলেন, ‘আমাদের এই এলাকার সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত জাতীয় সংসদ নির্বাচনের পরে সব বিদ্যালয়ে তাঁর ব্যক্তিগত তহবিল থেকে ৩০ হাজার করে টাকা দিয়েছিলেন। আমি সেই টাকা দিয়ে এই বঙ্গবন্ধু কর্ণারটি স্থাপন করেছি।’
তিনি বলেন, এই কর্ণারের মাধ্যমে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারবে।
বিদ্যালয়টির পঞ্চম শ্রেণির ছাত্রী রুকাইয়া আমীন রুবাইয়া বলে, ‘আমরা ক্লাসের ফাঁকে ফাঁকে এখানে এসে কর্ণারে রাখা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর লেখা নানা ধরণের বই পড়ি। এ ছাড়াও এখানে রয়েছে মুক্তিযুদ্ধের ইতিহাস সংবলিত বই। আমরা এসব বই পড়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারি।’
উপজেলা সহকারী শিক্ষা অফিসার মুন্সী মোহাম্মদ সোহেল রানা বলেন, ৭৮নং পিঞ্জুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মতো অন্যান্য বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের কাজ চলছে। পর্যায়ক্রমে উপজেলার সকল বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করা হবে। ইতিমধ্যে বিদ্যালয়গুলোকে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের জন্য নির্দেশ দেয়া হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৮০০/এমকে