বাসস ক্রীড়া-৭ : ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট থেকে এন্ডারসনের নাম প্রত্যাহার

117

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-ইংল্যান্ড
ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট থেকে এন্ডারসনের নাম প্রত্যাহার
লন্ডন, ৬ আগস্ট, ২০১৯ (বাসস/এএফপি) : ডান কাফ ইনজুরির কারণে অস্ট্রেলিযার বিপক্ষে চলমান এ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ইংল্যান্ড পেসার জেমস এন্ডারসন। এমনকি মাঠে ফেরার জন্য তিনি কবে নাগাদ সুস্থ হয়ে উঠবেন সে বিষয়েও নিশ্চিত নয় ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট।
সিরিজের প্রথম ম্যাচে এজবাস্টনে অস্ট্রেলিয়ার কাছে ২৫১ রানে পরাজিত হওয়া টেস্টের প্রথম দিন মাত্র চার ওভার বোলিং করার পরই ইনজুরিতে পড়েন ইংল্যান্ডের হয়ে লংগার ভার্সনে সর্বোচ্চ উইকেট শিকার করা এন্ডারসন। এরপর পুরো ম্যাচেই তিনি আর বোলিং করতে পারেননি।
পরবর্তীতে স্ক্যান করে নিশ্চিত হওয়া গেছে যে পাঁচ ম্যাচ সিরিজে আগামী সপ্তাহে লর্ডসের দ্বিতীয় ম্যাচে তার খেলার কোন সম্ভাবনা নেই। এন্ডারসনের অনুপস্থিতি মাত্র তিন সপ্তাহ আগে বিশ্বকাপ জয় করা ইংল্যান্ডের জন্য একটি বড় ধাক্কা।
প্রায় দেড় মাস আগে কাউন্টি ক্রিকেটে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলা ম্যাচে একই কাফ ইনজুরিতে পড়েন এন্ডারসন। এরপর এক মাস প্রতিদ্বন্দ্বিতামূলক কোন ক্রিকেট খেলেননি টেস্ট ক্রিকেটে ৫৭৫ উইকেট শিকার করা অভিজ্ঞ এ পেসার।
ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে আজ দেয়া এক বিবৃতিতে জনানো হয়েছে, ‘এমআরআই করে এন্ডারসনের একটি কাফ ইনজুরি নিশ্চিত হওয়া গেছে। ইনজুরির কারণে তিনি এখন ইংল্যান্ড এবং ল্যাঙ্কাশায়ার মেডিকেল দলের সঙ্গে পুনর্বাসন প্রক্রিয়ায় অংশ নেবেন। আগামী ১৪ আগস্ট লর্ডসে শুরু হওয়া দ্বিতীয় ম্যাচ তিনি খেলতে পারবেন না। নিয়মিতভাবে তার ইনজুরির অবস্থা পর্যক্ষেণ করা হবে।’
ইংল্যান্ডের মাটিতে ২০০১ সালের পর কোন টেস্ট সিনিজ জিততে পারেনি অস্ট্রেলিয়া। তবে একজবাস্টনে প্রথম ম্যাচ পরাজিত হওয়ার পর ইংল্যান্ডকে কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।
এন্ডারসন ছাড়াও বেশ কয়েকটি বিষয়ের সমাধান খুঁজতে হবে স্বাগতিক দলের। নিজেদের ব্যাটিং লাইন আপ ছাড়া প্রথম ম্যাচে দুই ইনিংসেই সেঞ্চুরি করা স্টিভ স্মিথকে আটকানোর উপায় বের করতে হবে ইংল্যান্ডকে।
বাসস/এএফপি/স্বব/১৭৩৫/মোজা/এমএইচসি