বাসস ক্রীড়া-৮ : সুয়ারেজের গোলে আর্সেনালকে ২-১ ব্যবধানে হারাল বার্সেলোনা

130

বাসস ক্রীড়া-৮
ফুটবল-প্রীতিম্যাচ-আর্সেনাল-বার্সেলোনা
সুয়ারেজের গোলে আর্সেনালকে ২-১ ব্যবধানে হারাল বার্সেলোনা
বার্সেলোনা, ৫ জুলাই ২০১৯ (বাসস/এএফপি): ভলি থেকে লুইস সুয়ারেজের করা গোলে জন গ্যাম্পার ট্রফি প্রীতি ফুটবল ম্যাচে সফরকারী আর্সেনালকে ২-১ গোলে পরাজিত করেছে বার্সেলোনা। বিপুল সংখ্যক দর্শক উপস্থিতিতে ক্যাম্প ন্যূতে এদিন অভিষিক্ত হয়েছেন মোটা অর্থের বিনিময়ে অ্যাটলেটিকো থেকে বার্সায় যোগ দেয়া এন্টনি গ্রীজম্যান।
প্রায় ৯৯ হাজার দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত ম্যাচের ৮৯ মিনিটে জয়সুচক গোলটি করেন সুয়ারেজ। সার্জি রবার্তোর দারুন একটি পাস থেকে ভলিতে গোল করেন উরুগুইয়ান তারকা। এদিন নবাগত দুই ফুটবল তারকা গ্রীজম্যান ও ফ্রেঙ্কি ডি জংকে দেখার জন্য দর্শকে পরিপুর্ন হয়ে যায় গোটা স্টেডিয়াম।
পিয়ারে-এমেরিক আবেমেয়াংয়ের ৩৬ মিনিটের গোলে প্রথমার্ধেই লীড পায় আর্সেনাল (০-১)। তবে ৬৯ মিনিটে আইনসলে মাইটল্যান্ড-নিলেসের আত্মঘাতি গোলে সমতা ফিরে পায় বার্সেলোনা (১-১)।
খেলা শেষে কাতালান কোচ আর্নেস্টো ভালভার্দে বলেন,‘ ম্যাচটি ছিল বিনোদনমুলক। পরিবেশ ছিল অসাধারন। যেটি দিয়ে আমাদের সঙ্গে ভক্তদের একটি সম্মিলন ঘটেছে। আমার মনে হয় আমরা ভাল করেছি। তবে মানতে হবে প্রথমার্ধে আমাদের ছন্দে ঘাটতি ছিল।’
আগের দুই মৌসুমে রোমা ও লিভারপুলের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায় নেয়া বার্সেলোনার এবারের লক্ষ্য ইউরোপীয় শিরোপা ঘরে তোলা। গতকালের ম্যাচে অবশ্য অংশ নেননি আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। তবে দলকে ঠিকই জয় এনে দিয়েছেন তার দীর্ঘ সময়ের জুটি সুয়ারেজ। দ্বিতীয়ার্ধে নবাগতদের ছাপিয়ে দুর্দান্ত দক্ষতা দেখিয়ে গানারদের কাছ থেকে জয় ছিনিয়ে নেন তিনি।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৫৫/স্বব