বাসস দেশ-১৮ : ঈদের সময় ডেঙ্গু যাতে ছড়িয়ে না পরে সে বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে : খালিদ মাহমুদ চৌধুরী

112

বাসস দেশ-১৮
নৌপ্রতিমন্ত্রী-সভা
ঈদের সময় ডেঙ্গু যাতে ছড়িয়ে না পরে সে বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে : খালিদ মাহমুদ চৌধুরী
ঢাকা, ৫ আগস্ট, ২০১৯ (বাসস) : ঈদের সময় ডেঙ্গু যাতে ছড়িয়ে পড়তে না পারে সে বিষয়ে সকলকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
আজ সোমবার ঢাকার সদরঘাট টার্মিনাল ভবনে সুষ্ঠু ও নিরাপদ নৌপরিবহন সংক্রান্ত ঈদ ব্যবস্থাপনা বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
খালিদ মাহমুদ বলেন, ডেঙ্গু নিয়ে আমাদের উৎকন্ঠা রয়েছে। এ বিষয়ে জনসচেতনতা ও পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান অব্যাহত রয়েছে। ঈদের সময় ডেঙ্গু যাতে ছড়িয়ে পড়তে না পারে সেবিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে।
তিনি বলেন, সবাই মিলে বর্তমান পরিবেশ ও পরিস্থিতিকে মোকাবেলা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন থেকে ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলা করার জন্য মন্ত্রিদের ও আওয়ামী লীগ নেতা-কর্মিদের নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগ সরকার জনগণকে রক্ষার দায়িত্ব পালন করছে।
মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদের সভাপতিত্বে বৈঠকে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান এম মাহবুব-উল-ইসলাম, নৌপরিবহন অধিদপ্তরের মহাপচিালক সৈয়দ আরিফুল ইসলাম, লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি শহিদুল ইসলাম ভূঁইয়া এবং বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম প্রমুখ বক্তব্য রাখেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বন্যা, ডেঙ্গু ও গুজব নিয়ে সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক পরিবেশ ধ্বংস করার চক্রান্ত চলছে। বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার জন্য গুজব রটানো হচ্ছে। মহান মুক্তিযুদ্ধের সময়ও গুজব ছড়িয়েছিল; সেটাতে আমরা জয়ী হয়েছি। বৈঠকে প্রতিমন্ত্রী ফেরি পারাপারে সিরিয়াল মেইনটেইন করতে বিআইডব্লিউটিসিকে নির্দেশ দেন।
এর আগে প্রতিমন্ত্রী ঢাকার সদরঘাট টার্মিনাল এলাকায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি এবং পরিচ্ছন্নতা অভিযানে নেতৃত্ব দেন।
বাসস/সবি/বিকেডি/১৮০৫/এএএ