বাজিস-২ : নাটোরে জনবান্ধব ভূমি ব্যবস্থাপনা গড়ে তুলতে মতবিনিময়

154

বাজিস-২
নাটোর- মতবিনিময়
নাটোরে জনবান্ধব ভূমি ব্যবস্থাপনা গড়ে তুলতে মতবিনিময়
নাটোর, ৫ আগস্ট, ২০১৯ (বাসস) : স্বচ্ছ, দক্ষ ও জনবান্ধব ভূমি ব্যবস্থাপনা গড়ে তুলতে নাটোরে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার রাত আটটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ বিষয়ে জেলা ও উপজেলা পর্যায়ের ভূমি কর্মকর্তাদের দিক নির্দেশনা প্রদান করেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী।
সভায় ভূমি সচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী বলেন, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন। বঙ্গবন্ধুর প্রদর্শিত পথে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধারাবাহিক উন্নয়ন পরিকল্পনার পথপরিক্রমায় বাংলাদেশ ২০৪১ সালে পৌঁছে যাবে উন্নত দেশের কাতারে। প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগণ এবং প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত সরকারী কর্মচারীদের দায়িত্ব-সকল সময়ে জনগণের সেবা করা, জনসেবার জন্যে তাদের অফিসের দরজা খোলা রাখা। সেবাপ্রার্থীদের
দুূর্ভোগ লাঘবে টিসিভি অর্থাৎ সময়, ব্যয় ও পরিদর্শন নীতিকে অনুসরণ করতে হবে। কারণ জনগণের প্রদত্ত ট্যাক্সের টাকায় সরকারী কর্মচারীদের বেতন হয়। আমলাতান্ত্রিক মনোভাব পরিহার করে দুূর্নীতিমুক্ত ভূমি ব্যবস্থাপনা গড়ে তুলতে হবে।
ভূমি সচিব জনগণের জন্যে ভূমি মন্ত্রণালয়ের সর্বাধিক সেবা প্রাপ্তি নিশ্চিত করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ উল্লেখ করে বলেন, স্বচ্ছ, দক্ষ ও জনবান্ধব ভূমি ব্যবস্থাপনা গড়ে তোলার কার্যকরি সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে ভূমি জরিপের কাজ শেষ করা হবে
মত বিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহীর বিভাগীয় কমিশনার মোঃ নূর-উর-রহমান বলেন, শতভাগ দুর্নীতিমুক্ত ভূমি ব্যবস্থাপনা গড়ে তুলতে সব ধরণের প্রশাসনিক উদ্যোগ গ্রহণ করা হবে।
সভাপতির বক্তব্যে নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, জেলার সাড়ে আট লাখ জমির খতিয়ানের মধ্যে আট লাখ খতিয়ান ইতোমধ্যে অনলাইনে গেছে। শতভাগ কাজ শেষ হলে বিশ্বের যে কোন প্রান্ত থেকে যে কোন ব্যক্তি যে কোন সময়ে তাঁর জমির বিবরণ ঘরে বসেই পেয়ে যাবেন। সভায় নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (ভূমি) মোছাঃ শরীফুন্নেছা, সাতটি উপজেলার নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি)সহ জেলার ৫২টি ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/১০৪০/নূসী