বাজিস-১১ : দিনাজপুরে বীরগঞ্জ-কাহারোল রুটে সাড়ে ১৬ কিলোমিটার সড়কের নির্মাণ কাজ শুরু

509

বাজিস-১১
দিনাজপুর- সড়ক নির্মাণ
দিনাজপুরে বীরগঞ্জ-কাহারোল রুটে সাড়ে ১৬ কিলোমিটার সড়কের নির্মাণ কাজ শুরু
দিনাজপুর, ৪ আগস্ট, ২০১৯ (বাসস) : জেলার বীরগঞ্জ-কাহারোলে ২৪ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে ১৬ দশমিক ৭২ কিলোমিটার আঞ্চলিক সড়ক নির্মাণ কাজ আজ শুরু হয়েছে।
দিনাজপুরে সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা জানান, আজ রোববার দুপুর ২টায় এই জেলার বীরগঞ্জ-কাহারোল রুটে ১৬ দশমিক ৭২ কিলোমিটার সড়কের ২টি প্যাকেজে নির্মাণ কাজ শুরু হয়েছে।
তিনি জানান, এই সড়কে ৫টি ব্রিজ-কাম-কালভার্ট নির্মাণ করা হবে। প্রত্যেকটি ব্রিজে সাড়ে ৩ কোটি করে সাড়ে ১৭ কোটি টাকা নির্মাণ ব্যয় নির্ধারণ করা হয়েছে। অবশিষ্ট ৭ কোটি ১২ লক্ষ টাকা ব্যয়ে ১৬ দশমিক ৭২ কিলোমিটার রাস্তা যুগোপযোগী ও মানসম্পন্ন টেকসই পদ্ধতিতে নির্মাণ করা হবে।
তিনি আরও জানান, বীরগঞ্জ-কাহারোল সড়ক বর্তমানে ১২ ফুট প্রশস্তের স্থলে দ্বিগুন করে ২৪ ফুট প্রশস্ত করে নির্মাণ করা হবে। ২৪ ফুট প্রশস্ত ওই সড়কের উভয় পার্শ্বে খোয়া কনসলিশনের মাধ্যমে ৩ ফুট করে ফুটপাত থাকবে।
সড়ক ও জনপথ কার্যালয় সূত্রে জানা যায়, নির্মিত ৫টি ব্রিজ নির্মাণে  নাজপুরের মধ্যপাড়া কঠিন শিলার পাথর ব্যবহার করা হবে। নিয়োজিত ঠিকাদারকে শিডিউলে নির্দেশনা অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করতে সময়সীমা বেধে দেয়া হয়েছে।
বাসস/সংবাদদাতা/২২২০/এমকে