বাসস ক্রীড়া-১১ : শেখ কামালের ৭০তম জন্মদিন কাল

130

বাসস ক্রীড়া-১১
শেখ কামাল-জন্মদিন
শেখ কামালের ৭০তম জন্মদিন কাল
ঢাকা, ৪ আগস্ট, ২০১৯ (বাসস): আগামীকাল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর বহমানের জ্যেষ্ঠ পুত্র ও আবাহনী লিমিটেডের প্রতিষ্টাতা শেখ কামালের ৭০তম জন্মদিন। দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে দেশের ঐতিহ্যবাহী জনপ্রিয় ক্রীড়া সংগঠন আবাহনী লি:।
আজ রোববার রাত ১২টা এক মিনিটে ক্লাব প্রাঙ্গণে তাঁর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শুরু হবে এই কার্যক্রম। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে একদল বিপথগামী সশস্ত্র সেনা সদস্যের এলোপাতাড়ি গুলিতে নিহত শেখ কামাল এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের নিহত সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হবে।
ক্লাব প্রাঙ্গনে আগামীকাল সোমবার দিনব্যপি পবিত্র কোরান খানিসহ বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে শেখ কামালের স্মরণ সভা। বাদ আসর অনুষ্ঠিত হবে ‘দোয়া মাহফিল।’
এদিকে শেখ কামালের জন্মদিন উপলক্ষে আজ পৃথক কর্মসূচি পালন করেছে আবাহনী সমর্থক গোষ্ঠি (এএসজি)। ক্লাব প্রাঙ্গণে তারা আয়োজন করেছে কোরআন খানি ও দোয়া মাহফিলের। বিকেল সাড়ে তিনটায় অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা।
দেশে আধুনিক ফুটবলের সংগঠক শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিাপাড়ায় জন্মগ্রহণ করেন । তিনি আবাহনী ক্রীড়া চক্রেরও প্রতিষ্ঠাতা সভাপতি। এ ছাড়া আজাদ বয়েজ ক্লাবের হয়ে প্রথম বিভাগে ক্রিকেটও খেলেছেন এ ক্রীড়া সংগঠক। স্পার্স ক্লাবের হয়ে খেলেছেন প্রথম বিভাগ বাস্কেবল। লোক সঙ্গীতের ব্যান্ড দল স্পন্দন শীল্পগোষ্ঠি এবং ঢাকা থিয়েটারের প্রতিষ্টাতা সদস্য ছিলেন শেখ কামাল।
সোমবার শেখ কামালের জন্মদিন উপলক্ষে রাজধানী সহ দেশের বিভিন্ন স্থানে নানান কর্মসূচির হাতে নিয়েছে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক এবং ক্রীড়া সংগঠনগুলো।
বাসস/এসএমপি/এমএইচসি/১৯০৫/মোজা/স্বব