বাসস দেশ-২৬ : চট্টগ্রাম সিটিতে মেট্রোরেল চান সিটি মেয়র

423

বাসস দেশ-২৬
নাসির-মেট্রো রেল
চট্টগ্রাম সিটিতে মেট্রোরেল চান সিটি মেয়র
চট্টগ্রাম, ৩ আগস্ট, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম সিটি মেয়র এজেএম নাসিরউদ্দীন আজ মিরসরাই ও আনোয়ার অর্থনৈতিক অঞ্চল বঙ্গবন্ধু শিল্পনগর বাস্তবায়নের পর প্রায় ১৫ লাখ লোকের চাপ সামলাতে চট্টগ্রাম মহানগরে মেট্রোরেল চালুর ওপর গুরুত্বারোপ করেন।
তিনি বলেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) তাদের নতুন মাস্টার প্লানে এলাকায় মেট্রোরেল চালুর ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (সিসিসি) সম্মেলন কক্ষে আজ অনুষ্ঠিত এক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।
সিটি মেয়র বলেন, টেকসই উন্নয়ন নিশ্চিত করতে নগরবাসীকে মেট্রোরেল ট্রান্সপোর্টেশন মোডে অভ্যস্ত হওয়া দরকার। তিনি বলেন, মেট্রোরেল চালুর বিষয়টি প্রাথমিক পর্যায়ে রয়েছে তবে তা সিডিএ’র পরবর্তী মাস্টার প্লানে অন্তর্ভক্ত করা হবে।
অনুষ্ঠানে এমআরটি প্রজেক্ট ডিরেক্টর ও সিডিএ’র নির্বাহী প্রকৌশলী মাহফুজার রহমান বলেন, টাইগারপাস হতে চট্রগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত ৪ লেনের একটি এলিভেটেট এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হচ্ছে।
সভায় উপস্থিত ছিলেন সিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুদ্দীন, সিডিএ’র চীফ ইঞ্জিনিয়ার কাজী হাসান বিন শামস, সিসিসি’র চীফ ইঞ্জিনিয়ার কর্নেল মহিউদ্দীন আহমেদ প্রমুখ।
বাসস/এমএএম/অনু-এএএ/২১৪০/কেএমকে