ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ বাস্তবায়নে মনিটরিং সেল গঠন করেছে আওয়ামী লীগ

594

ঢাকা, ৩ আগস্ট, ২০১৯ (বাসস) : ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ বাস্তবায়ন এবং সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতকরণে বিশেষজ্ঞ চিকিৎসক নেতৃবৃন্দের সমন্বয়ে মনিটরিং সেল গঠন করেছে আওয়ামী লীগ।
আজ শনিবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা’র রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এই সেল গঠন করা হয়।
বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে এই সেলের আহ্বায়ক করা হয়েছে।
সভায় ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেল-এর ৫-দফা কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচিগুলো হলো- ৬৪টি জেলায় মনিটরিং সেল গঠন, জনসচেতনতা সৃষ্টি, চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কাজে উৎসাহিত করা, সরকারের সাথে সমন্বয় করে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করা এবং সমস্ত জেলায় প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী নিশ্চিত করা।
সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মো. রশিদুল আলম ও মুকুল বোস উপস্থিত ছিলেন।
কমিটির সদস্যরা হলেন, ডা. রোকেয়া সুলতানা, ডা. বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, ডা. এম ইকবাল আর্সলান, ডা. কনক কান্তি বড়–য়া, ডা. মোহাম্মদ মনিরুজ্জামান ভুঁইয়া, ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী, ডা. এম. এ আজিজ, ডা. শারফুদ্দিন আহমেদ, ডা. মোহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী, ডা. কামরুল হাসান খান, ডা. এম এ রউফ সরদার, ডা. এবিএম আব্দুল্লাহ, ডা. মোঃ কামরুল হাসান (মিলন), ডা. উত্তম কুমার বড়–য়া, ডা. খান আবুল কালাম আজাদ, ডা. ঝিলন মিয়া সরকার, ডা. শাহানা আখতার রহমান, ডা. এহসানুল কবির জগলুল, ডা. আলী আসগর মোড়ল, ডা. মোঃ জুলফিকার আলী (লেনিন) এবং ডা. সৈয়দ আতিকুল হক।