বাসস ক্রীড়া-১২ : মন্ত্রীর কাছে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের অনুরোধ

315

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-শ্রীলংকা
মন্ত্রীর কাছে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের অনুরোধ
কলম্বো, ৩আগস্ট, ২০১৯(বাসস): নিজ মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজ শেষ হওয়া পর্যন্ত জাতীয় দলের কোচিং স্টাফদের স্বপদে রাখার অনুমতির ‘নির্দেশনা’ চেয়ে ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্দোর প্রতি অনুরোধ জানিয়েছে শ্রীলংকা ক্রিকেটের নির্বাহি কমিটি। স্থানীয় ডেইলি মিরর পত্রিকায় প্রকাশিত এক রিপোর্টে এ কথা বলা হয়েছে।
ফার্নান্দোর সঙ্গে আজ এক বৈঠকের পর এ অনরোধ করা হয়েছে বলে শ্রীলংকা ক্রিকেটের (এসএলসি) পক্ষ থেকে এ অনুরোধ জানানো হয়েছে।
গত মাসে বিশ্বকাপ শেষে জাতীয় দলের কোচিং স্টাফদের চুক্তির মেয়াদ না বাড়াতে গত সপ্তাহে নির্দেশনা দেন মন্ত্রী। যাদের মেয়াদ এখনো শেষ হয়নি তাদের সঙ্গে পুনরায় আলোচনা করার জন্যও নির্দেশ দেন তিনি। মন্ত্রীর এমন নির্দেশনার পর কয়েক দিন আগে বাংলাদেশের বিপক্ষে শেষ হওযা সিরিজ শেষেই কোচিং স্টাফদের বিদায় দেয়ার কথা এসএলসির।
এখন বোর্ডের এমন অনুরোধে মন্ত্রীর সবুজ সংকেত মিললে নিউজিল্যান্ড সিরিজই হবে প্রধান কোচ হাথুরুসিংহের শেষ সিরিজ। যদিও জাতীয় দলের কোচ হিসেবে হাথুরুর ভবিষ্যত এখনো নিশ্চিত নয়।
বোর্ডের সঙ্গে ২০১৮ সালে হাথুরুর করা চুক্তির মেয়াদ এখনো ১৬ মাস বাকি আছে। এখন এ অবস্থায় প্রধান কোচকে বাদ দিতে হলে তার জন্য বড় অঙ্কের অর্থ গচ্ছা দিতে হবে।
তবে মন্ত্রীর কাছে বোর্ডের অনুরোধের পর কোচকে সরাতে কি পন্থা আছে- এসএলসির কাছে সেটা জানতে চেয়েছেন ফার্নান্দো।
ডেইলি মিরর পত্রিকাকে মন্ত্রী বলেন,‘ তারা আমার কাছে এ অনুরোধ করার পর হাথুরুকে বাদ দেয়ার পন্থা বের করতে এবং তার পরিবর্তে কাকে নিয়োগ দিতে চায় সে জন্য আমি তাদের ২৪ ঘন্টা সময় দিয়েছি।’
দুই টেস্ট ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে আজই শ্রীলংকা পৌঁছেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ১৪ আগস্ট গল-এ প্রথম টেস্ট দিয়ে সফর শুরু করবে নিউজিল্যান্ড।
বাসস/স্বব/১৯১৫/ মোজা/এএমটি