ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

356

ঢাকা, ৩ আগস্ট, ২০১৯ (বাসস) : ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।
তিনি বলেন, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সবার অংশগ্রহণে এই প্রচেষ্টা সফল হবে। পাড়া-মহল্লায় পরিষ্কার-পরিচ্ছন্নতার কার্যক্রমকে আরো শক্তিশালী করতে হবে। এজন্য সরকারের পাশাপাশি নাগরিকদেরও সচেতন ভূমিকা রাখতে হবে।
আজ রাজধানীর মিরপুর ১৩ নম্বর কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে এডিস মশা এবং ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ে নাগরিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত এক র‌্যালিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪ নং ওয়ার্ড কাউন্সিল এই র‌্যালি আয়োজন করে।
পরিষ্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ উল্লেখ করে শিল্প প্রতিমন্ত্রী সকলকে নিজ বাসার চারপাশ সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান।
প্রতিমন্ত্রী কামাল আহমেদ বলেন, এডিস মশা এবং ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে ওয়ার্ড কাউন্সিলের পরিষ্কার-পরিচ্ছন্নতার কার্যক্রম জোরদার করতে হবে।
তিনি বলেন, ওয়ার্ড কাউন্সিলে প্রয়োজনীয় যন্ত্রপাতি, মশা নিধনের ঔষধ ও জনবল সরবরাহ করে এই প্রতিষ্ঠানের সক্ষমতা আরও বাড়াতে হবে। পরিস্কার-পরিচ্ছন্নতা ও মশা নিধন কার্যক্রম পরিচালনার জন্য ওয়ার্ড কাউন্সিলসমূহকে প্রয়োজনীয় যন্ত্রপাতি, জনবল ও অন্যান্য উপকরণ সরবরাহ করতে হবে।
শিল্প প্রতিমন্ত্রী ডেঙ্গু নিয়ে অহেতুক রাজনীতি না করার আহ্বান জানিয়ে সবাইকে যার যার অবস্থান থেকে এ বিষয়ে দায়িত্বশীল ভূমিকা পালনের অনুরোধ করেন।