১৫ আগস্টের হত্যাকান্ডের সঙ্গে জড়িত দেশীয় এবং আন্তর্জাতিক যড়যন্ত্রকারীদের বিচার দাবি

161

ঢাকা, ৩ আগস্ট, ২০১৯ (বাসস) : ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের হত্যাকান্ডের সঙ্গে জড়িত দেশীয় এবং আন্তর্জাতিক যড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করে বিচারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক।
তিনি আজ দুপুরে রাজধানীর আইইবি’র সেমিনার কক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ(আইইবি) সদর দপ্তর ও আইইবি’র ঢাকা কেন্দ্রের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, আগস্ট মাস এলেই মনে পরে ’৭৫-এর ১৫ আগস্টের কথা।
তিনি বলেন, খালেদা নিজামীদের চার দলীয় জোট সরকারের সময় ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দকে হত্যা করার ষড়যন্ত্র করা হয়েছিল। স্বাধীনতা বিরোধী অপশক্তি আবার এদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করেছিল।
নানক বলেন, আজকে এদিনে আমাদের পরিস্কার কথা, বঙ্গবন্ধু হত্যার সাথে যারা সরাসরি জড়িত তাদের বিচার শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে। এবারে আমাদের দাবি জাতীয়-আন্তর্জাতিক যড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করে তাদের বিচারের আওতায় আনার।
আইইবি’র সভাপতি এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুজ্জামান, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি অধ্যাপক ড. হাবিবুর রহমান, আইইবির সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুল হুদা প্রমুখ।