ভারতের বিপক্ষে প্রথম দু’ম্যাচে খেলতে পারবেন না রাসেল

184

ফ্লোরিডা, ৩ আগস্ট ২০১৯ (বাসস) : আজ থেকে শুরু হওয়া ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরুর আগেই দুঃসংবাদ পেল ওয়েস্ট ইন্ডিজ। ইনজুরির কারনে প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেল।
দ্বাদশ বিশ্বকাপ চলাকালীন হাঁটুর ইনজুরিতে পড়েন রাসেল। ১৭ জুন টনটনে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পর আর খেলতে পারেননি তিনি। এরপর অস্ত্রোপচারও করানো হয় তার হাঁটুতে। তবে সুস্থ হয়ে গেল মাসের শেষের দিকে আবারো মাঠে ফিরেন রাসেল। গ্লোবাল টি-২০ দিয়ে আবারো ক্রিকেটে ফিরেছিলেন তিনি। সেখানে দু’টি ম্যাচ খেলার পর হাঁটুতে সমস্যা অনুভব করেন রাসেল। তাই ভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ঘোষিত প্রথম দুই টি-২০র দল থেকে নিজেকে সরিয়ে নিলেন রাসেল।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৭ টি-২০তে ৪৬৫ রান ও ২৫ উইকেট শিকার করা রাসেলের বদলী হিসেবে জাতীয় দলে ডাক পেয়েছেন জেসন মোহাম্মদ। জাতীয় দলের সর্বশেষ ২০১৮ সালের জুলাইয়ে খেলেছিলেন তিনি। সেটি ছিলো বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে। আর জাতীয় দলের হয়ে গেল বছরের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে করাচিতে সর্বশেষ টি-২০ ম্যাচ খেলেন ডান-হাতি ব্যাটসম্যান মোহাম্মদ। ঐ সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক ছিলেন মোহাম্মদ। তিন ম্যাচের টি-২০ সিরিজে ২৮ রান করেছিলেন মোহাম্মদ। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন পর্যন্ত ৯টি টি-২০তে ৯০ রান করেছেন তিনি। গড়-১৮।
দলে মোহাম্মদকে নেয়ার বিষয়ে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত কোচ ফ্লয়েড রেইফার বলেন, ‘সর্বশেষ মৌসুমে সে দারুন পারফরমেন্স করেছে। এছাড়া বিভিন্ন টি-২০ আসরেও ভালো করেছে। তবে রাসেলের মতো একজন বিধ্বংসী খেলোয়াড়ের অভাব পূরণ করা সহজ না। তারপরও আশা করবো সে ভালো পারফরমেন্স করতে পারবে।’