গুজব সৃষ্টিকারীদের কঠোর হস্তে দমন করা হবে : এইচটি ইমাম

384

ঢাকা, ২ আগস্ট, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, সুশাসন নিশ্চিত করতে তাদের কঠোর হস্তে দমন করা হবে।
তিনি বলেন, রাষ্ট্র ও জনগনের বিরুদ্ধে যারা হীন উদ্দেশ্যে অপপ্রচার করছে, তাদেরকে অবশ্যই বিচারের আওতায় আনা হবে। তিনি বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে ডেঙ্গু ও অন্যান্য সমসাময়িক বিষয় সংক্রান্ত এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।
সভায় এইচটি ইমাম বলেন, বর্তমান সরকার সুশাসনে সবোর্চ্চ গুরুত্ব দিয়েছে। তিনি বলেন, সুশাসনের প্রধান উদ্দেশ্যই হচ্ছে জনগণের জন্য সমাজে শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করা এবং কেউ যেন এর বিঘ্ন ঘটাতে না পরে। তিনি যে কোন ধরনের গুজবের বিরুদ্ধে জনমত সৃষ্টি করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।
এইচটি ইমাম সারাদেশে ছড়িয়ে পড়া ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন, আমরা মহান মুক্তিযুদ্ধে বিজয়ী হয়েছি, মশার বিরুদ্ধেও বিজয়ী হব।
সভায় আসন্ন ঈদের সময়ে ট্রাফিক ব্যবস্থাপনা ও নিরাপদ সড়ক ব্যবস্থাপনা সম্পর্কিত ইস্যু এবং জনস্বাস্থ্য ও পরিবেশ রক্ষায় স্বাস্থ্যকর পরিবেশে কোরবাণীর পশু জবাই করার বিষয় নিয়েও আলোচনা করা হয়। সভায় তিনি জানান, ডেঙ্গু দমন কার্যক্রম মনিটর করার জন্য রাজধানীর দুই সিটি কর্পোরেশনের ১৫৪ টি ওয়ার্ডে উপ-সচিব অথবা সিনিয়র সচিব পযার্য়ের জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১৫৪ জন কর্মকর্তা নিয়োগ দেয়া হবে। সভায় ডেঙ্গু বিরোধি অভিযান জোরদার করতে ঢাকার দুই সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানানো হয়।
সভায় নিজ নিজ বাসাবাড়ি ও অফিস পরিস্কার রাখতে এবং ফুলের টব, এয়ার কন্ডিশনার মেশিন ও ফ্রিজের জমে থাকা পানি পরিস্কার করে ডেঙ্গু প্রতিরোধে সকল সরকারি কর্মকর্তাদের প্রতি আহবান জানানো হয়। সভায় ডেঙ্গু ও গুজব সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করতে টিভি চ্যানেলের মাধ্যমে ব্যাপক প্রচারনা চালানোর ওপর গুরুত্বারোপ করা হয়।
সভায় যোগদানকারি সংশ্লিষ্ট মন্ত্রনালয় ও সিটি কর্পোরেশনের প্রতিনিধিগন তাদের গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরেন।
সভায় প্রধানমন্ত্রীর কার্যলয়ের (পিএমও) এসডিজি বিষয়ক মূখ্যসমন্বয়কারি মো. আবুল কালাম আজাদ, তথ্য সচিব আবদুল মালেক, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিষয়ক সচিব মোস্তফা কামাল উদ্দিন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিমনার আসাদুজ্জামান মিঞা, বিভিন্ন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ও সচিবগন এবং দুই সিটি কর্পোরেশনের ও র‌্যাব প্রতিনিধিগন অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।