বাসস দেশ-১৮ : ডেঙ্গু নিয়ন্ত্রণে ওয়ার্ড পর্যায়ে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করুন : শিল্প প্রতিমন্ত্রী

261

বাসস দেশ-১৮
কামাল- ডেঙ্গু-নির্মূল-আহ্বান
ডেঙ্গু নিয়ন্ত্রণে ওয়ার্ড পর্যায়ে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করুন : শিল্প প্রতিমন্ত্রী
ঢাকা, ২ আগস্ট, ২০১৯ (বাসস) : এডিস মশা এবং ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে ওয়ার্ড পর্যায়ে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম আরও জোরদার করার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।
তিনি বলেন, ওয়ার্ড কাউন্সিলে প্রয়োজনীয় যন্ত্রপাতি, মশা নিধনের ঔষধ ও জনবল সরবরাহ করে এই প্রতিষ্ঠানকে আরো শক্তিশালী করতে হবে।
আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ডে এডিস মশা নিয়ন্ত্রনে নাগরিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত এক র‌্যালিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান। ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মতিউর রহমান এ সময় উপস্থিত ছিলেন।
শিল্পপ্রতিমন্ত্রী কম খরচে আন্তরিকতার সাথে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের সেবা করার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানান। চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, সম্ভব হলে গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা করান। কিন্তু কারো কাছ থেকে ডেঙ্গু সনাক্তকরণ পরীক্ষার জন্য সরকার নির্ধারিত ফি’র চেয়ে বাড়তি টাকা আদায় করা যাবে না। সকল হাসপাতালে অধিক সংখ্যক ডেঙ্গু রোগীর চিকিৎসার ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
প্রতিমন্ত্রী ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসার কাজ করার জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি আহবান জানান। জনগণের সেবা করার সুযোগ এসেছে উল্লেখ করে দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, স্থানীয় জনগণকে সাথে নিয়ে নিজ নিজ এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করতে হবে। এডিস মশা ও ডেঙ্গু সম্পর্কে জনগণকে আরো সচেতন করতে হবে।
ডেঙ্গু মাকাবেলায় সকলকে যার যার অবস্থান থেকে কাজ করার আহ্বান জানিয়ে শিল্প প্রতিমন্ত্রী বলেন, এডিস মশা অবশ্যই নিয়ন্ত্রণে আসবে।
বাসস/সবি/এমএন/১৯১০/কেকে