চট্টগ্রামে ডেঙ্গু সচেতনতায় মাঠে নেমেছে মহানগর আওয়ামী লীগ

222

চট্টগ্রাম, ২ আগস্ট, ২০১৯ (বাসস) : চট্টগ্রামে ডেঙ্গু রোগ সম্পর্কে সাধারণ মানুষকে সচেতনত করতে নগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা মাঠে নেমেছে।
আজ শুক্রবার সকালে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে গণসচেতনতামূলক সমাবেশের আয়োজন করে মহানগর আওয়ামী লীগ।
সমাবেশ শেষে নেতাকর্মীদের নিয়ে নিউমার্কেট, রিয়াজুদ্দিন বাজার, স্টেশন রোডসহ আশেপাশের এলাকায় ফগার মেশিন ও স্প্রেয়ারের মাধ্যমে মশক নিধন অভিযান চালানো হয়।
নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ গণসচেতনতা অভিযানে নেতৃত্ব দেন।
নগর আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য, কার্যকরী পরিষদ সদস্য, ওয়ার্ড, থানা নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
সমাবেশে মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘ডেঙ্গুকে শূন্যের কোটায় নামিয়ে আনতে চাই। এ কাজে সবাইকে পাশে থাকতে হবে। ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়া বেশি জরুরি। খেয়াল রাখতে হবে নিজের ঘরের আশপাশ যেন পরিষ্কার থাকে। মশারা যেন বংশ বিস্তার করতে না পারে।’
বিনা ফিতে সিটি করপোরেশনে ডেঙ্গু পরীক্ষা করা হচ্ছে জানিয়ে মেয়র বলেন, ডেঙ্গুর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী সচেতনতা অভিযান পরিচালনার জন্য নেতৃবৃন্দকে নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে চট্টগ্রাম মহানগরের প্রতিটি ওয়ার্ড, থানা কমিটিকে ইতোমধ্যে অবহিত করা হয়েছে।
কোরবানির ঈদে ঢাকা থেকে আসা মানুকে নিয়ে আশংকা প্রকাশ করে তিনি বলেন, ‘আমাদের আরো বেশি সচেতন হতে হবে। তবে অযথা যেন আমরা আতঙ্ক না ছড়াই সেব্যাপারে খেয়াল রাখতে হবে।’