বাসস ক্রীড়া-১১ : রেকর্ড অর্থে লিলির উইঙ্গার নিকোলাস পেপেকে চুক্তিভুক্ত করেছে আর্সেনাল

132

বাসস ক্রীড়া-১১
ফুটবল-আর্সেনাল-লিলি
রেকর্ড অর্থে লিলির উইঙ্গার নিকোলাস পেপেকে চুক্তিভুক্ত করেছে আর্সেনাল
লন্ডন, ২ আগস্ট, ২০১৯ (বাসস/এএফপি) : ফরাসি ক্লাব লিলি থেকে উইঙ্গার নিকোলাস পেপে কে দলভুক্ত করার ঘোষণা দিয়েছে আর্সেনাল। ক্লাব রেকর্ড ৭২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে তাকে দলভুক্ত করা হয়েছে বলে বৃহস্পতিবার জানায় ক্লাবটি।
২৪ বছর বয়সি আইভরি কোস্টের এই আন্তর্জাতিক তারকার চুক্তিটি ছাড়িয়ে গেছে আর্সেনালের আগের সব চুক্তিকে। ২০১৮ সালের জানুয়ারিতে পিয়েরে এমেরিক আবেমেয়াংকে দলভুক্ত করতে ৫৬ মিলিয়ন পাউন্ড ব্যয় করেছিল গানাররা। এতদিন পর্যন্ত সেটিই ছিল ক্লাবের সর্বোচ্চ রেকর্ড।
এর ফলে আফ্রিকার সর্বকালের সবচেয়ে দামী খেলোয়াড় হিসেবে তালিকাভুক্ত হলেন পেপে। আর প্রিমিয়ার লীগের ইতিহাসে চতুর্থ দামী খেলোয়াড় হলেন তিনি। প্রিমিয়ার লীগে ব্যয়বহুল খেলোয়াড়ের তালিকায় তার উপরে রয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা পল পগবা (৮৯ মিলিয়ন পাউন্ড) , রোমেলু লুকাকু (৭৫ মিলিয়ণ পাউন্ড) এবং লিভারপুল ডিফেন্ডার ভিরজিল ফন গাল (৭৫ মিলিয়ন পাউন্ড)।
আর্সেনালের সঙ্গে চুক্তির মেয়াদ কয় বছরের সেটি প্রকাশ করা না হলেও ধারনা করা হচ্ছে অন্তত ৫ বছরের জন্য এই চুক্তিটি সম্পাদিত হয়েছে। আর্সেনালের কোচ উনাই এমেরি বলেন, ‘নিকোলাস খুবই চাহিদা সম্পন্ন মেধাবী উইঙ্গার। তাকে দলভুক্ত করতে মুখিয়ে ছিল ইউরোপের শীর্ষ ক্লাবগুলো। দল বদলের সময় আমাদের প্রধান লক্ষ্যই ছিল একজন শীর্ষ উইঙ্গারকে দলে টানা। তাকে দলভুক্ত করতে পেরে আমি আনন্দিত।
তার মধ্যে যেমন গতি রয়েছে, তেমনি শক্তি ও সৃষ্টিশীলতা রয়েছে। লক্ষ্য আমাদের দলের জন্য আরো বেশী গোল করা।’
গত মৌসুমে লীগ ওয়ানে ২২ গোল করা পেপেকে অন্যদের মত দলে টানতে চেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও নেপোলি। পিএসজি তারকা কিলিয়ান এমবাপের পর দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা পেপে তার ক্লাব লিলিকে দ্বিতীয় অবস্থানে পৌছে দিয়ে চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহণের সুযোগ করে দিয়েছেন।
আর্সেনালের ওয়েবসাইটকে পেপে বলেন, ‘এখানে যোগ দিতে পেরে আমি আবেগআপ্লুত। কারণ এটি আমার জন্য খুব একটা সহজ ছিলনা। আমাকে সংগ্রামের মধ্যে থেকে দীর্ঘ পথ পাড়ি দিতে হয়েছে। সুতরাং বিশাল এই ক্লাবে যুক্ত হতে পারাটা আমার জন্য দারুণ একটি পুরস্কার।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭২৫/স্বব