বাসস দেশ-১০ : মাশরাফির ঘোষণা অনুযায়ী ডেঙ্গু শনাক্তকারী ৬শ’ কিটস হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে

110

বাসস দেশ-১০
মাশরাফি-ডেঙ্গু
মাশরাফির ঘোষণা অনুযায়ী ডেঙ্গু শনাক্তকারী ৬শ’ কিটস হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে
নড়াইল, ২ আগস্ট, ২০১৯ (বাসস) : নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজার ঘোষণা অনুযায়ী তার ব্যক্তিগত অর্থায়নে ক্রয় করা ডেঙ্গু শনাক্তকারী ৬শ’ কিটস নড়াইলের দু’টি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। এর আগে গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসনের কাছে কিটসগুলো পৌঁছে দেয়া হয়।
জেলা প্রশাসক আনঞ্জুমান আরার নেতৃত্বে আজ শুক্রবার বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে ৩শ’ টি কিটস নড়াইল সদর হাসপাতাল কর্তৃপক্ষের নিকট ও ৩শ’ টি কিটস লোহাগড়া হাসপাতাল কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন নড়াইল জেলা পুলিশ সুপার মো. জসীম উদ্দিন, সিভিল সার্জন ডা. আসাদুজ্জামান টনি, সদর পৌরসভার মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস, ডা. মশিউর রহমান বাবুসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।
জেলা প্রশাসক আনঞ্জুমান আরা বলেন,সকল পেশার মানুষকে সাথে নিয়ে নড়াইলের প্রতি ইঞ্চি জায়গা থেকে ডেঙ্গু নির্মূলে কাজ করবো। তিনি মাশরাফী বিন মোর্ত্তজা এম.পিকে নড়াইলবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান।
পুলিশ সুপার মো. জসীম উদ্দীন সংসদ সদস্যের এমন প্রশংসনীয় উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, জনগণের সেবা প্রদানে পাশে থেকে রোগীদের হাসপাতালে অবস্থান নির্বিঘœ করা, সেবা প্রদানে যেকোন হয়রানি মোকাবেলা, জরুরি আম্বুলেন্স সেবা প্রাপ্তি ও হাসপাতালের পরিবেশ স্বাস্থ্যসেবা প্রদান ও গ্রহণের উপযোগী রাখতে নড়াইল সদর ও লোহাগড়া হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়েছে।
পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস বলেন, ‘এমপি মহোদয়ের ডাকে সাড়া দিয়ে ইতোমধ্যে আমার পৌরসভার প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দের নেতৃত্বে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হচ্ছে।’
কিটস গ্রহণ করতে এসে নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক বলেন, এই কিটসের অভাবে বিগত কয়েক দিন ডেঙ্গু শনাক্তে আমরা বেশ বিড়ম্বনায় পড়েছি। এখন তারা নির্বিঘেœ জনপ্রত্যাশা অনুযায়ী সেবা দিতে পারবেন বলে জানান।
উল্লেখ্য, ডেঙ্গু রোগ মহামারি আকার ধারণ করলে, নড়াইলের ডেঙ্গু আক্রান্তদের পাশে থাকার কথা দিয়ে যাবতীয় সকল সহযোগিতার ঘোষণা দেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। এসময় তিনি সকলকে নিজ নিজ বাড়ির আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহবান জানান।
বাসস/সংবাদদাতা/কেসি/১৭০৫/-আসচৌ