বাসস ক্রীড়া-৭ : এসি মিলানের নিষেধাজ্ঞা কাজে লাগালো তুরিনো

119

বাসস ক্রীড়া-৭
ফুটবল-ইতালী-ইউরোপা
এসি মিলানের নিষেধাজ্ঞা কাজে লাগালো তুরিনো
প্যারিস, ২ আগস্ট, ২০১৯ (বাসস/এএফপি) : এসি মিলান নিষিদ্ধ হওয়াটা বেশ ভালভাবেই কাজে লাগালো তুরিনো। ইউরোপা লীগের পরীক্ষায় উত্তীর্ন হল তুরিনো। ইতালীয় ক্লাবটি বৃহস্পতিবার ইউরোপা লীগ বাছাইপর্বের তৃতীয় রাউন্ডে ৪-১ গোলে হারিয়েছে ডেব্রেসেনকে। ফলে ইউরো গ্রুপ পর্বের সন্নিকটে পৌছে গেছে তারা।
ওয়াল্টার মাজ্জারির দলটিকে অবশ্য এ জন্য বাছাইপর্বের আরো দুটি পর্ব পার হতে হবে। সিমিওনে জাজা, আমান্দো ইজ্জো, আন্দ্রে বেলত্তি ও বদলী খেলোয়াড় ভিনসেনজো মিলিকোর গোলে গতরাতের এই জয়ে হাঙ্গেরির দলটির বিপক্ষে হোম এন্ড এ্যাওয়ে মিলিয়ে এই রাউন্ডে ৭-১ ব্যবধানে এগিয়ে গেছে তুরিনো।
এসি মিলান একাধিকবার আর্থিক স্বচ্ছতার নিয়ম ভঙ্গ করে আসন্ন মৌসুমের ইউরোপীয় ফুটবল থেকে স্বেচ্ছায় নির্বাসিত হওয়ায় এই বাছাইপর্বে অংশগ্রহণের সুযোগ লাভ করে তুরিনো। গ্রুপ পর্বে এসি মিলানের জায়াগাটি দখল করেছে রোমা। চলতি মাসের শেষভাগে শুরু হবে ইউরোপা লীগের গ্রুপ পর্বের খেলা।
বৃহস্পতিবার রাতে বেলফাস্টে বাছাইপর্বের আরেক ম্যাচে ক্রুসাডার্সের বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে ৩৯ বছর পর ইউরো প্রত্যাবর্তনের পথে এগিয়ে গেছে উলভারহ্যাম্পটন। তারাও ইতালীয় ক্লাবটির মত পরের রাউন্ডে উন্নীত হয়েছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৩০/স্বব