বাসস দেশ-৩৯ (দ্বিতীয় ও শেষ কিস্তি) : গুজব ছড়ালে শক্ত হাতে ব্যবস্থা : এইচটি ইমাম

518

বাসস দেশ-৩৯ (দ্বিতীয় ও শেষ কিস্তি)
আন্তঃমন্ত্রণালয়- সভা
গুজব ছড়ালে শক্ত হাতে ব্যবস্থা : এইচটি ইমাম

বৈঠকে ডেঙ্গু প্রতিরোধে সরকারী কর্মকর্তা-কর্মচারিদের নিজ নিজ আবাসস্থল এবং অফিসকে পরিচ্ছন্ন রাখার পাশাপাশি সাধারণ জনগণকে তাদের বাসা-বাড়ি ও চারপাশ পরিচ্ছন্ন রাখার জন্য উদ্বুদ্ধকরণের আহবান জানানো হয়। যাতে করে কোন ভাঙ্গা বা পরিত্যক্ত পাত্রে স্বচ্ছ পানি জমতে না পারে, বিশেষ করে ফুলের টব,এয়ারকন্ডিশনার এবং রিফ্রেজারেটরের পানি কোথাও যেন জমে না থাকে।
ডেঙ্গু এবং গুজব প্রতিরোধে বেঠকে টেলিভিশন চ্যানেলগুলোতে প্রচারনা চালানোর ওপরও গুরুত্বারোপ করা হয়।
এ সময় বৈঠকে উপস্থিত সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশনের প্রতিনিধিবৃন্দ ডেঙ্গু এবং গুজব প্রতিরোধে নিজস্ব মতামত এবং পরিকল্পনা তুলে ধরেন।
গুজব এবং ডেঙ্গুর বিরুদ্ধে জনমত সৃষ্টিতে বাংলাদেশ টেলিভিশনের ভ’মিকার জন্য বৈঠকে তাঁদের ধন্যবাদ জানিয়ে এ বিষয়ে বেসরকারী টিভি চ্যানেলগুলোকেও কার্যকর ভ’মিকা পালনের আহবান জানানো হয়।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, তথ্য সচিব মো.আব্দুল মালেক, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামালউদ্দিন, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া, বিভিন্ন মন্ত্রণালয়ের জেষ্ঠ্য সচিব এবং সচিববৃন্দ,ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি কর্পোরশেনের প্রতিনিধিবৃন্দ এবং র‌্যাবের পক্ষ থেকে অন্যাণের মধ্যে বৈঠকে বক্তৃতা প্রদান করা হয়।
বাসস/এসএইচ/অনুবাদ-এফএন/২২০০/কেএমকে