বাসস দেশ-৩৬ : সাংবাদিক আতাউল হাকিমের দাফন সম্পন্ন : তথ্যমন্ত্রীর শোক

302

বাসস দেশ-৩৬
আতাউল হাকিম – দাফন
সাংবাদিক আতাউল হাকিমের দাফন সম্পন্ন : তথ্যমন্ত্রীর শোক
চট্টগ্রাম, ৩১ জুলাই, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক আতাউল হাকিমের দাফন সম্পন্ন হয়েছে। আজ সকাল ৯টায় নাসিরাবাদ তিনতলা মসজিদের সামনে প্রথম ও ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে দ্বিতীয় দফা জানাযা অনুষ্ঠিত হয়। আজ বিকেলে আছরের নামাজের পর রাউজান পৌরসভার ছিটিয়াপাড়ায় তৃতীয় দফা জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
আতাউল হাকিম মঙ্গলবার রাত পৌনে নয়টায় চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি এক ছেলে এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আতাউল হাকিমের মৃত্যুতে গভীর শোক দুঃখ প্রকাশ করেছেন। আজ এক শোকবার্তায় তিনি বলেন, ‘সাংবাদিকতায় ঋদ্ধপ্রাণ আতাউল হাকিম তার লেখনী ও শিক্ষাদানের মধ্যে বেঁচে থাকবেন।’ মন্ত্রী প্রয়াতের আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
আতাউল হাকিম দৈনিক আজাদীতে দীর্ঘদিন সাংবাদিকতা শেষে যোগ দিয়েছিলেন দৈনিক পূর্বকোণে। যুগ্ম বার্তা সম্পাদক হিসেবে অবসর নেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি লেখালেখি করতেন। রম্য লেখক হিসেবে খ্যাতি অর্জন করেছিলেন তিনি। তার প্রকাশিত বইগুলো হচ্ছে- ‘একান্ত ব্যক্তিগত’, ‘অমাবস্যা চতুর্দিক’, ‘নিজগুণে ক্ষমা করবেন’, ‘বিশ্ব পুরুষ সম্মেলন’ ইত্যাদি।
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস প্রমুখ শোক প্রকাশ করেছেন।
বাসস/জিই/এসকেবি/কেসি/১৯৫৫/কেএমকে