জয়পুরহাটের আক্কেলপুরে সেফটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে ৬ শ্রমিকের মৃত্যু

223

জয়পুরহাট, ৩১ জুলাই, ২০১৯ (বাসস) : জেলার আক্কেলপুর উপজেলার জাফরপুর গ্রামে আজ সেফটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে গ্যাসের বিষক্রিয়ায় ছয়জন শ্রমিকের মৃত্যু হয়েছে।
আজ বুধবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ সূত্রে জানা যায়, মারা যাওয়া শ্রমিক হলেন- উপজেলার গণিপুর-জাফরপুর গ্রামের শাহীন আকন্দ (৪১), সিহাব হোসেন (১৮), সজল (১৭), মুকুল (৪৩), প্রীতম চন্দ্র (২০) ও ভুট্টো (৪৫)।
এ ঘটনায় আহত একজনকে পার্শবতী নওগাঁ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কিরণ কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার সকাল ১০ টার দিকে উপজেলার জাফরপুর গ্রামের নিখিল মহন্তের বাড়ির সেপটিক ট্যাংক পরিস্কার করতে নামেন ওই এলাকার কয়েকজন শ্রমিক। এ সময় তারা ট্যাংকির ভিতরে গ্যাসের বিষক্রিয়ায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন।
তিনি জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মিরা স্থানীয় লোকজনের সহযোগিতায় উদ্ধার তৎপরতা চালান। গুরুতর অবস্থায় উদ্ধার করে শাহীন, সিহাব, সজল, মুকুল ও ভুট্টোকে নওগাঁ জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষনা করেন। অপরদিকে প্রীতম চন্দ্রকে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হলে সেখানেই তার মৃত্যু হয়। এ ঘটনায় অসুস্থ দীলিপকে নওগাঁ জেলা হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।
ওসি জানান, ময়না তদন্তের জন্য মৃতদেহগুলো হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।