গুজবের বিরুদ্ধে পার্লামেন্ট জার্নালিস্টদের প্রচারাভিযান

230

ঢাকা, ৩১ জুলাই, ২০১৯ (বাসস) : গুজবের বিরুদ্ধে তিন দিনের প্রচারাভিযান শুরু করেছে পার্লামেন্ট জার্নালিস্টরা।
জাতীয় সংসদ ভবনের সামনে আজ সংসদ বিটে কর্মরত সাংবাদিকদের তিন দিনের এই প্রচারাভিযানের উদ্বোধন করেন বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিজেএ) প্রতিষ্ঠাতা সভাপতি ও সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান।
সিনিয়র সাংবাদিক আসাদুজ্জামান স¤্রাটের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি গুজবের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
এ সময় আরো বক্তৃতা করেন জাতীয় প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী, ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক শুকুর আলী শুভ, বিপিজেএ’র যুগ্ম সম্পাদক নিখিল ভদ্র, বিপিজেএ’র কোষাধ্যক্ষ কাজী সোহাগ, সাংবাদিক নেতা রফিকুল ইসলাম সবুজ, মিজান রহমান, গাজী শাহনেওয়াজ, শাহজাহান মোল্লা ও আসাদুর রহমান।
কর্মসূচির উদ্বোধনকালে শফিকুর রহমান বলেন, গুজব ছড়ানো ও গুজবে সাড়া দেয়া দু’টোই অপরাধ। গুজব সৃষ্টিকারীরা সমাজের শত্রু। তাই সকলকে গুজবের বিষয়ে সচেতন থাকতে হবে। কোন কিছু সন্দেহজনক মনে হলে প্রশাসনকে জানাতে হবে। কোনভাবেই আইন হাতে তুলে নেয়া যাবে না।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়তে হলে গুজবের মতো সামাজিক অপরাধের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সামাজিক বন্ধন ও সম্প্রীতি জোরদার করতে হবে।
পার্লামেন্ট জার্নালিস্টদের তিন দিনের প্রচারাভিযান জাতীয় সংসদ ভবন থেকে শুরু হয়ে সিলেট সিটিতে গিয়ে শেষ হবে। পথিমধ্যে ঢাকা সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ, নরসিংদী, কিশোরগঞ্জ, ব্রাক্ষ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেট সিটি এলাকায় গুজব বিরোধী প্রচারণা চালানো হবে।