উপকূলীয় অঞ্চলে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া হতে পারে

334

ঢাকা, ২২ জুন, ২০১৮ (বাসস) : আজ শুক্রবার বিকেল ৬টা পর্যন্ত আবহাওয়ার এক পূবাভাসে বলা হয়েছে, সমুদ্র উপকূলীয় অঞ্চলসহ দেশের কোথাও-কোথাও অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।
আজ আবহাওয়া দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এতে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, সিলেট, কুমিল্লা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ-দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সাথে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বিধায় এসব এলাকার নদী বন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
আবহাওয়ার অপর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং তা উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।
এছাড়াও এ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় রংপুর, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের কিছু-কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু’একটি স্থানে অস্থায়ী দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের আরো কয়েকটি জায়গায় মাঝারি ধরনের ভারি বৃষ্টি-পাতের সম্ভাবনা রয়েছে।
ঢাকায় আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ১২ মিনিটে ও আজ শুক্রবার সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৪৯ মিনিটে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।