বাসস রাষ্ট্রপতি-১ : বিজিএমইএ শ্রমিকদের ঈদের আগেই বেতন-বোনাস প্রদানের আশ্বাস দিল রাষ্ট্রপতিকে

416

বাসস রাষ্ট্রপতি-১
রাষ্ট্রপতি-বিজিএমইএ-বঙ্গভবন
বিজিএমইএ শ্রমিকদের ঈদের আগেই বেতন-বোনাস প্রদানের আশ্বাস দিল রাষ্ট্রপতিকে
ঢাকা, ৩০ জুলাই, ২০১৯ (বাসস) : বাংলাদেশ পোশাক উৎপাদনকারী এবং রফতানিকারক সমিতির (বিজিএমইএ) নেতৃবৃন্দ আজ বিকেলে এখানে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে প্রতিশ্রুতি দিয়েছেন তারা ঈদুল আযহার আগেই পোশাক শ্রমিকদের বেতন ও ঈদ বোনাস প্রদান করবেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎকালে বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক বলেন, “শ্রমিকরা ঈদ-উল-ফিতরের আগে সঠিকভাবে তাদের বেতন এবং ঈদ বোনাস পেয়েছিল। আমি আশাকরি, আসন্ন ঈদুল আযহার আগে সব পোশাক শ্রমিক তাদের বেতন এবং উৎসব ভাতা পাবেন।”
বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের ব্রিফ করেন।
গার্মেন্টস সেক্টরের শীর্ষস্থানীয় বাণিজ্য সংস্থা বিজিএমইএর নবনির্বাচিত নেতারা বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাদেরকে অভিনন্দন জানান এবং তরুণ প্রজন্ম থেকে উদ্যোক্তা তৈরির প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।
রাষ্ট্রপতির উদ্ধৃতি দিয়ে প্রেস সচিব বলেন, “তরুণ প্রজন্ম খুবই মেধাবী, তরুণ প্রজন্মের উদ্যোক্তাদের তৈরি করতে কার্যকর পদক্ষেপ নিন।”
তিনি, দেশ ও জনগণের উন্নতির জন্য বিএমজিইএর প্রতিনিধিদের নতুন বিনিয়োগের ক্ষেত্র তৈরী করতে বলেন।
রেডিমেড গার্মেন্টস (আরএমজি) খাতের অবদানের প্রশংসা করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বাংলাদেশি পণ্য ইতিমধ্যে বৈশ্বিক বাজার থেকে আয় করেছে। পণ্যগুলি বিশ্বব্যাপী খ্যাতি অর্জনের পাশাপাশি প্রদর্শিত এবং বিক্রি হচ্ছে।
রাষ্ট্রপতি বলেন- “এর বাণিজ্যিক সম্ভাবনা ক্রমশ বাড়ছে।” বিজিএমইএ নেতাদের মান সম্পন্ন ও বৈচিত্র্যময় পণ্য উৎপাদন নিশ্চিত করার পরামর্শ দিয়ে রাষ্ট্রপতি বলেন, কারখানা মালিক ও শ্রমিকদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখলে উৎপাদন বৃদ্ধি পায়।
ডা. রুবানা হক বিজিএমইএর প্রথম মহিলা সভাপতি। তিনি বিজিএমইএর ৩৭ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরাও সেখানে উপস্থিত ছিলেন।
বাসস/এসআইআর/অনুবাদ-কেজিএ/২০৫০/কেএমকে