ইউএএমসিএইচ’র ডেঙ্গু-বিরোধী প্রচারণা শুরু

317

ঢাকা, ৩০ জুলাই, ২০১৯ (বাসস) : উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতাল (ইউএএমসিএইচ) মঙ্গলবার ডেঙ্গু-বিরোধী কার্যক্রম ও প্রচারনা শুরু করেছে।
রোগীদের চিকিৎসায় হাসপাতালটি জরুরি ভিত্তিতে অতিরিক্ত চিকিৎসক নিয়োগ, রোগীদের শয্যা সংকুলানের জন্য একটি বিশেষায়িত ওয়ার্ড স্থাপন করেছে। পাশাপাশি এর চিকিৎসক ও নার্সদের পরিস্থিতি সম্পর্কে সতর্ক করা হয়েছে।
আশপাশের এলাকার জনসাধারনকে প্রাণঘাতী রোগটি সম্পর্কে সতর্ক করতে, এই রোগের বিস্তার ঠেকাতে এবং কারো ডেঙ্গু হলে কি কি ব্যবস্থা নিতে হবে তা জানাতে হাসপাতাল কর্তৃপক্ষ প্রচারণার অংশ হিসেবে আজ রাস্তায় একটি শোভাযাত্রা করেছে।
ইউএএমসিএইচ-এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খাদেমুল ইনসান মোহাম্মদ ইকবাল (অবঃ) স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, প্রচারণার পাশাপাশি ডেঙ্গু রোগীদের চাপ সামাল দিতে ইউএএমসিএইচ কর্তৃপক্ষ একটি ডেঙ্গু মনিটোরিং সেল গঠন করেছে।
আজ সকালে হাসপাতালের সম্মেলন কক্ষে ডেঙ্গুর উপর আয়োজিত একটি বিশেষ সেমিনারের বক্তাদের পরামর্শ অনুযায়ী।
হাসপাতালের জ্যেষ্ঠ চিকিৎসক প্রফেসর ডা. মারুফ বিন হাবিব বলেন, হাসপাতালের চিকিৎসক, নার্স ও অন্যান্য সহকারী স্টাফদের জাতীয় দিক নির্দেশনা অনুযায়ী ডেঙ্গু রোগীদের চিকিৎসা ও ডেঙ্গু সংকট মোকাবিলার ব্যাপারে ব্রিফ করা হয়েছে।
তিনি আরো বলেন, ‘হাসপাতালের চিকিৎসক ও স্টাফরা আজ উত্তরা এলাকায় ডেঙ্গু প্রাদুর্ভাবের ব্যাপারে স্থানীয় বাসিন্দাদের সতর্ক করতে প্রয়োজনীয় সতর্কতাবার্তা লিখা প্ল্যাকার্ড নিয়ে শোভাযাত্রা বের করেন।’