বাসস দেশ-১ : বিএনপিকে সাথে নিয়েই আগামি জাতীয় সংসদ নির্বাচন করতে চায় আওয়ামী লীগ : ড. হাছান মাহমুদ

203

বাসস দেশ-১
আওয়ামী লীগ-ড. হাছান মাহমুদ
বিএনপিকে সাথে নিয়েই আগামি জাতীয় সংসদ নির্বাচন করতে চায় আওয়ামী লীগ : ড. হাছান মাহমুদ
ঢাকা, ২২ জুন ২০১৮ (বাসস): বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপিকে সাথে নিয়ে আগামি জাতীয় সংসদ নির্বাচন করতে চায় আওয়ামী লীগ। অথচ বিএনপি নির্বাচন থেকে পালানোর পথ খুঁজছে।
তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কোন রাজনৈতিক কারনে নয়, বরং দুর্নীতির দায়ে দন্ডিত হয়ে কারাগারে রয়েছেন।’
আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু- বাংলাদেশ: উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য ও সংগঠনটির উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহমদের সভাপতিত্বে এ আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহে আলম মুরাদ।
আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি মো. জিন্নাত আলী জিন্নাহ ও সাধারন সম্পাদক মো. শাহাদাত হোসেন টয়েল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।
ড. হাছান মাহমুদ এমপি বলেন, ‘বিএনপি সিটি কর্পোরেশনের নির্বাচনগুলোত অংশগ্রহন করছে।বিএনপিকে বাদ দিয়ে নয়, বরং আমরা বিএনপিকে সাথে নিয়েই আগামি জাতীয় সংসদ নির্বাচন করতে চাই।’
বিএনপি নির্বাচন থেকে পালানোর পথ খুঁজছে উল্লেখ করে তিনি বলেন, আগামি নির্বাচনে অংশ না নিলে দেশ থেকেও তাদেরকে পালাতে হতে পারে। আগামি নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে তিনি বিএনপি’র প্রতি আহবান জানান।
২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী- একথা উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, মেহনতি- বঞ্চিত মানুষের কথা বলার জন্য, অসাম্প্রদায়িক চেতনাকে শানিত করার জন্য আওয়ামী লীগ গঠিত হয়।
বাংলাদেশের অভ্যুদয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে- একথা উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশের সকল অর্জনের সাথে আওয়ামী লীগ জড়িত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতার পর বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে বাংলাদেশ অনেক আগেই মালয়েশিয়া, সিঙ্গাপুর, দক্ষিন কোরিয়ার মতো উন্নত রাষ্ট্রে পরিনত হতো।’
পরিবেশ ও বন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ন। মাথাপিছু আয়ের সমতাসহ উন্নয়নের অনেকগুলো সূচকেই বাংলাদেশ প্রতিবেশি দেশগুলোর চেয়ে এগিয়ে গেছে। এসব অর্জন হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের নেতৃত্বে।
খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ‘সংবিধান সম্মতভাবেই বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের নেতৃত্ব দিবেন। কোন অবস্থাতেই সংসদ ভেঙ্গে দেওয়া হবে না।’
বিএনপি নেতাদের আন্দোলনের হুমকি প্রসঙ্গে কামরুল ইসলাম বলেন, ‘আন্দোলন করার সাংগঠনিক শক্তি আপনারা হারিয়ে ফেলেছেন।’ তিনি আগামি নির্বাচনে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ী করতে দলীয় নেতাকর্মিদের প্রতি ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
বাসস/এএসজি/এমকে/১৪১৫/কেকে