বাসস দেশ-৩৮ : মশক নিধন ও ডেঙ্গু বিস্তার রোধে জনসচেতনতা বৃদ্ধির আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর

236

বাসস দেশ-৩৮
মশক নিধন – পরিচ্ছন্নতা-কর্মসূচি
মশক নিধন ও ডেঙ্গু বিস্তার রোধে জনসচেতনতা বৃদ্ধির আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর
ঢাকা, ২৯ জুলাই, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম মশক নিধন ও ডেঙ্গু বিস্তার রোধে জনসাধারণের মাঝে জনচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন।
আজ রাজধানীর ইস্কাটনে বিয়াম রোডে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মশক নিধন উপলক্ষে ‘মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ অভিযান কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান।
এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ এবং সিটি কর্পোরেশন ও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
তাজুল ইসলাম বলেন, এডিস মশা বাড়ীর ছাদে, ফুলের টবে ও অন্যান্য স্থানে জমে থাকা স্বচ্ছ পানিতে জন্মে। কাজেই সবাইকে এ ব্যাপারে সচেতন হতে হবে এবং নিজ উদ্যোগে আশেপাশে পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে।
তিনি বলেন, জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য আমরা ২৫-৩১ জুলাই দেশব্যাপী ‘মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালন করছি। শিগগিরই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে। মশক নিধনে ও ডেঙ্গু বিস্তার রোধে অধিক সাফল্য অর্জনকারীদের বিশেষ পুরস্কারসহ বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করা হবে তিনি উল্লেখ করেন। পরে মন্ত্রী এলাকাবাসী এবং স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।
বাসস/সবি/এমএআর/২০১৫/কেএমকে