বাসস ক্রীড়া-২১ : মিনি রঞ্জি : সেমি-ফাইনালে ছত্তিশগড়ের বিপক্ষে ১২৪ রানে এগিয়ে বিসিবি একাদশ

249

বাসস ক্রীড়া-২১
ক্রিকেট-বিসিবি-ভারত মিনি রঞ্জি
মিনি রঞ্জি : সেমি-ফাইনালে ছত্তিশগড়ের বিপক্ষে ১২৪ রানে এগিয়ে বিসিবি একাদশ
ঢাকা, ২৯ জুলাই, ২০১৯ (বাসস): মিনি রঞ্জি খ্যাত ড. (ক্যাপ্টেন) কে থিমাপ্পিয়াহ মেমোরিয়াল টুর্নামেন্টের সেমি-ফাইনালের ২য় দিন শেষে ছত্তিশগড় স্টেট ক্রিকেট সংঘের বিপক্ষে ১২৪ রানে এগিয়ে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। সোমবার ভারতের আলুর ওয়ান (প্লাটিনাম ওভালে) প্রথম দিনে ৩ উইকেটে ২৫৪ রান করা বাংলাদেশী ক্রিকেট দলটি আজ আর মাত্র ৮০ রান যোগ করতেই হারায় বাকী ৭টি উইকেট। ফলে প্রথম ইনিংসে ৩৩৪ রানে অল আউট হয় সফরকারীরা।
জবাবে ওপেনার রিসাব তিওয়ারির ১০০ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করেছে ছত্তিশগড়। দ্বিতীয় দিন শেষে ১ম ইনিংসে স্বাগতিক দল ১২৪ রানে পিছিয়ে রয়েছে।
বাংলাদেশ দলের আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান ইয়াসির আলী ও নাজমুল হোসেন বেশ সাবলিল ভাবেই আজ দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করেছিল। তাদের ব্যাটিং দেখে মনে হচ্ছিল ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতেই চলে আসবে।
কিন্তু আজ আর মাত্র ১২ রান যোগ করেই সর্বমোট ৬২ রানে বিদায় নেন ইয়াসির। এরপর ফের ব্যাটিংয়ে ফিরেন আগের দিন ৯২ রান করে আহত অবসরে যাওয়া সাইফ হাসান। তবে একটি রানও যোগ করতে পারেননি তিনি। এরপর আসা যাওয়ার মিছিলে সামিল হন বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা। এসময় শুধু মাত্র শান্ত সর্বোচ্চ ৩৯ রান করেন।
স্বাগতিক দলের হয়ে পেসার বীরপ্রতাপ সিং ৯২ রানে ৪ উইকেট দখল করেন। সতীর্থ স্যামুয়েল বিন্নি ৫১ রানে শিকার করেন তিন উইকেট।
জবাবে রিসাব তিয়ারি ও জিবানজোত সিং ওপেনিংয়ে দারুন সূচনা এনে দেন ছত্তিশগড়কে। উদ্বোধনী জুটিতে সংগ্রহ করেন ৯৪ রান। ৪৭ রান করা জিবানজোতকে ফিরিয়ে দিয়ে ওই জুটি ভাঙ্গেন বিসিবি একাদশের সানজামুল ইসলাম।
তবে সফরকারী দলের হয়ে আশির্বাদ হয়ে আসেন অনিয়মিত বোলার সাইফ হাসান। পরপর দুই বলে তিনি অবিসাশ সিংকে (২) আমানদিপ খারেকে (০) ফিরিয়ে দেন। ফলে ১০৫ রানেই তিন উইকেট হারায় স্বাগতিক দল।
তবে এরপর তিওয়ারি ও শশাঙ্ক দারুন ব্যাটিং দিয়ে ওই বিপর্যয় কাটিয়ে দলীয় সংগ্রহকে পরিপুষ্ট করতে থাকেন। এক পর্যায়ে তিওয়ারিকে (১০০) রান আউট করে সাজঘরে ফেরান সাইফ। ফলে ভেঙ্গে যায় তাদের ১০৫ রানের পার্টারশীপ। তিওয়ারি বিদায় নিলেও ৫৪ রানে এখনো অপরাজিত রয়েছেন শশাঙ্ক। বিসিবির হয়ে ২৪ রানে ২ উইকেট জমা পড়েছে সাইফের খাতায়।
বাসস/এসএমপি/এমএইচসি/১৯৫৫/স্বব