শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে যুবলীগকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : ইমরান আহমদ

194

সিলেট, ২৯ জুলাই, ২০১৯ (বাসস) : প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, যুবলীগ হবে শেখ হাসিনার ভ্যানগার্ড। শেখ হাসিনার উন্নয়ন ভিশন বাস্তবায়নে যুবলীগ নেতাকর্মীদের ঐক্য গড়ে তুলতে হবে।
তিনি আজ সিলেট রেজিস্ট্রারি মাঠে জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে যুব নেতৃত্বকে আরও জোরদার করতে হবে। তবেই বাংলাদেশ হবে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ, ২০৪১ সালে হবে উন্নয়নশীল দেশ।
তিনি বলেন, সত্যিকার অর্থে যারা বঙ্গবন্ধু আদর্শে বিশ্বাসী তাদের নেতা একজনই, তিনি শেখ হাসিনা। তাদের লক্ষ্য হবে শেখ হাসিনার প্রত্যেকটি কাজ এগিয়ে নিয়ে যাওয়া এবং দেশের মানুষের সেবা করা। কারণ, শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্য উন্নয়নে, গরীব-দুঃখী, অসহায় মানুষের মুখে হাসি ফোঁটানোর জন্য কাজ করছেন।
সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ।
সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, হাফিজ উদ্দিন আহমদ মজুমদার এমপি, মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।
উদ্বোধনী বক্তব্যে ওমর ফারুক চৌধুরী বলেন, যুবলীগ একটি সুশৃংখল সংগঠন। এটি শৃংখলা শেখার কারখানা। যুবলীগে ধান্দাবাজ-চাঁদাবাজদের স্থান নেই। এখানে মেধাবীদের জায়গা আছে।
জেলা যুবলীগের সম্মেলনকে ঘিরে উৎসবমুখর ছিল রেজিস্ট্রারি মাঠ। মাঠ সংলগ্ন এলাকার চারপাশ বিভিন্ন প্রার্থীর ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে।
এর আগে গত শনিবার সিলেট মহানগর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। কাউন্সিলদের সরাসরি ভোটে নির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয় ওইদিন রাতেই। একাধিক প্রতিদ্বন্দ্বীর মধ্যে পরোক্ষ ভোটের মাধ্যমে মহানগর যুবলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক আহ্বায়ক আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার।