গুজবকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে একটি স্বার্থান্বেষী মহল : আইজিপি

359

গোপালগঞ্জ, ২৯ জুলাই, ২০১৯ (বাসস) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, একটি স্বার্থান্বেষী মহল গুজবকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।
সোমবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
আইজিপি বলেন, সাম্প্রতিক সময়ে যে দু’একটি ঘটনা ঘটেছে আমরা তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি। আপনারা দেখতে পেয়েছেন যে খুব অল্প সময়ের মধ্যে অভিযুক্তরা ধরা পড়েছে এবং তাদেরকে আমরা আইনের আওতায় নিয়ে এসেছি।
তিনি বলেন, বিভিন্ন জায়গায় অতি সম্প্রতি গুজব ছড়িয়ে দিয়ে কিছু নিরাপরাধ লোকদের ছেলেধরা সন্দেহে পিটিয়ে মেরে ফেলা হয়েছে। আমরা সেটিও খুব দৃঢ়তার সাথে মোকাবেলা করেছি।


পুলিশ প্রধান বলেন, আমরা দেশবাসীকে জানিয়ে দিয়েছি যে, এ ধরেনের কোন কর্মকান্ড সহ্য করবো না। মানুষ বুঝতে পেরেছে ঘটনাটি সম্পূর্ণ গুজব। কিছু লোকজন তাদের স্বার্থ হাসিল করার জন্য গুজবকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন বলে জানান তিনি।
এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমান, খুলনা রেঞ্জের ডিআইজি খন্দকার মুহিত উদ্দিন ও গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইদুর রহমান খান উপস্থিত ছিলেন।
এর আগে তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সামাধী সৌধের বেদীতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান।
পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।