বাসস দেশ-৪৬ : ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক, নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছি : ডিএসসিসি মেয়র

192

বাসস দেশ-৪৬
ডিএসসিসি মেয়র-হাসপাতাল পরিদর্শন
ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক, নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছি : ডিএসসিসি মেয়র
ঢাকা, ২৮ জুলাই, ২০১৯ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক। প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। তবে আমরা জান-প্রাণ দিয়ে চেষ্টা করছি যাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
তিনি (ডিএসসিসি মেয়র) আজ রোববার সকালে সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের অবস্থা সরেজমিন পরিদর্শন শেষে গণমাধ্যম কর্মীদের এসব কথা বলেন।
এসময় হাসপাতালের পরিচালক প্রফেসর উত্তম কুমার বড়–য়াসহ সংশ্লিষ্ট চিকিৎসকগণ এবং ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ উপস্থিত ছিলেন।
মেয়র সাঈদ খোকন হাসপাতালে পুরুষ ও শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন ডেঙ্গু আক্রান্ত রোগীদের শারীরিক অবস্থার খোঁজ নেন। তাদের সাথে কথা বলে নগর কর্তৃপক্ষ তাদের পাশে আছে ভয় পাওয়ার কোন কারণ নেই বলে তাদের স্বজনদের আশ্বস্ত করেন। ইতোমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলে মেয়র জানান।
সকল মহলের সম্মিলিত প্রচেষ্টার ফলে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাচ্ছে এটা আশাব্যাঞ্জক বলে মেয়র সাঈদ খোকন উল্লেখ করেন। এছাড়া আগামীকাল থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে বিনামূল্যে এরোসল স্প্রে বিতরণ করা শুরু হবে বলেও জানান তিনি।
মেয়র জানান, সবার সম্মিলিত প্রচেষ্টায় অচিরেই আমরা নগরীকে ডেঙ্গুমুক্ত করতে সক্ষম হবো।
ডেঙ্গুরোগী বাড়ার খবর প্রকাশের পাশাপাশি সুস্থ হয়ে ফিরে যাওয়ার খবর প্রকাশের জন্য মেয়র গণমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, এতে মানুষের মাঝে সুস্থতার বিষয়ে বিশ্বাস ফিরে আসবে এবং আতংক ছড়িয়ে পড়বে না।
বাসস/সবি/এমএমবি/২০২০/কেজিএ