এডিস মশা নিধনে সাফল্যের জন্য কাউন্সিলরদের পুরস্কৃত করা হবে : এলজিআরডি মন্ত্রী

271

ঢাকা, ২৮ জুলাই, ২০১৯ (বাসস) : এডিস মশা নিধন ও ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন সিটি কর্পোরেশনের যে সকল কাউন্সিলর অধিক সাফল্য দেখাতে পারবেন তাদেরকে বিদেশে প্রশিক্ষণে পাঠানোসহ বিভিন্নভাবে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
তিনি আরও বলেন, পক্ষান্তরে এডিস মশা ও ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমে ব্যর্থতা বরদাস্ত করা হবে না।
আজ বিকেলে রাজধানীর আজিমপুর ছাপড়া মসজিদ সংলগ্ন দক্ষিণ কলোনী মাঠে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন আয়োজিত মশক নিধন ক্রাশ প্রোগ্রামে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।
স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, এডিস মশা নিধন ও ডেঙ্গু প্রতিরোধে সকলকে একযোগে কাজ করতে হবে। মাঠে ময়দানে গিয়ে জনগণের মধ্যে সচেতনতা বাড়াতে হবে। ডেঙ্গু নিয়ে ভয়ের বা আতংকিত হবার কোন কারণ নেই। সবাই সম্মিলিতভাবে কাজ করলে শিগগিরই ডেঙ্গুর প্রকোপ কমে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহম্মদ, সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
পরে মন্ত্রী মশক নিধন কর্মীদের উৎসাহিত করার জন্য নিজ হাতে ড্রেন ও ডোবা-নালায় মশক নিধন ওষুধ ছিটান।