বাসস দেশ-৪৪ : জঙ্গি দমনের মতো মশা নিধন ও গুজব সৃষ্টিকারীদের দমনেও আমরা সফল হবো : নাসিম

197

বাসস দেশ-৪৪
নাসিম-দমন-সফল
জঙ্গি দমনের মতো মশা নিধন ও গুজব সৃষ্টিকারীদের দমনেও আমরা সফল হবো : নাসিম
ঢাকা, ২৮ জুলাই, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, জঙ্গি দমনের মতো মশক নিধন ও গুজব সৃষ্টিকারীদের দমনেও আমরা সফল হবো।
তিনি আজ দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলীয় জোটের সঙ্গে পেশাজীবী সংসঠনসমূহের মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন।
কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে সামাজিক অবক্ষয় রোধ, ডেঙ্গু প্রতিরোধ এবং দেশব্যাপী গুজবের বিরুদ্ধে করণীয় শীর্ষক এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।
ঢাকা উত্তর ও দক্ষিণ দুই সিটি করপোরেশনের মেয়রদের উদ্দেশ্যে মোহাম্মদ নাসিম বলেন, আমরা আপনাদের সঙ্গে আছি। নার্ভাস হবেন না। অহেতুক কথা না বলে, অযৌক্তিক অজুহাত সৃষ্টি না করে স্থানীয় সরকার মন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর অধীনে থেকে এডিস মশা মারার কার্যকর ব্যবস্থা গ্রহণ করুন।
ডেঙ্গু দমনে কার্যকর ওষুধ আনার পরামর্শ দিয়ে তিনি বলেন, যুদ্ধকালীন অবস্থা বিবেচনা করে এডিস মশা নির্মুলে সব আইন-শৃঙ্খলা বাহিনীকে কাজে লাগান। যেভাবেই হোক এডিস মশার উৎসগুলো ধ্বংস করুন। তাহলে ১৫ দিনের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে। যেহেতু জঙ্গি দমন করতে পেরেছি, তাই মশক বাহিনীকে অব্যশ্যই ধ্বংস করতে পারবো। জঙ্গির চেয়ে এরা শক্তিশালী হয়ে গেল?
এডিস মশা নির্মুলে ওভারসাইট কমিটি গঠন করার পরামর্শ দিয়ে তিনি বলেন, এডিস মশা ধ্বংসের জন্য ওভারসাইড কমিটির মাধ্যমে সমন্বিত অভিযান চালাতে হবে। এক্ষেত্রে তিনি এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে ওভারসাইট কমিটি গঠন করে সফলতা পাওয়ার বিষয়টি তুলে ধরেন।
গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এটা নষ্ট হতে দেয়া যাবে না। তিনি বলেন, দেশকে অস্থিরতার দিকে নিতে যেতে চক্রান্ত চলছে। ১৪ দল ঐক্যবদ্ধ প্রতিরোধের মাধ্যমে চক্রান্তকারীদের ষড়যন্ত্র নস্যাৎ করে দেবে। প্রিয়া সাহার চক্রান্ত সফল হবে না। ১৪ দল সব সময় সরকারের পক্ষে আছে। তবে ভুল-ত্রুটি হলে সংশোধনের পরামর্শ দিয়ে থাকি।
তিনি বলেন, শিগগিরই ১৪ দলের দুটি টিম উত্তরবঙ্গে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করতে যাবে। একটি টিমে নেতৃত্ব দিবেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া এবং অন্য টিমে নেতৃত্ব দিবেন গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন।
সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, বিশিষ্ট সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি প্রকৌশলী অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুরুজ্জামান প্রমুখ।
বাসস/নিজস্ব/এমএএস/২০১০/কেএমকে