বাসস ক্রীড়া-১১ : মিনি রঞ্জির সেমিতে ভাল সূচনা বিসিবি একাদশের

141

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-রঞ্জি-বিসিবি
মিনি রঞ্জির সেমিতে ভাল সূচনা বিসিবি একাদশের
ঢাকা, ২৮ জুলাই ২০১৯ (বাসস) : মিনি রঞ্জি খ্যাত ড. (ক্যাপ্টেন) কে থিমাপ্পিয়াহ মেমোরিয়াল টুর্নামেন্টের সেমি-ফাইনালে ছত্তিশগড় স্টেট ক্রিকেট সংঘের বিপক্ষে ভাল সূচনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। রেববার ভারতের আলুর ওয়ান (প্লাটিনাম ওভালে) প্রথম দিন শেষে ৩ উইকেটে ২৫৪ রান করেছে বাংলাদেশী যুবারা।
ওপেনার সাইফ হাসান আহত অবসর নেবার আগে ৯২ রান এবং সতীর্থ অপর ওপেনার জহুরুল ইসলাম অমি ৬০ রান সংগ্রহ করেছেন। প্রথম দিন শেষে ইয়াসির আলী ৫০ ও নাজমুল হোসেন শান্ত শূন্য রানে অপরাজিত আছেন। ফলে টুর্নামেন্টের ফাইনালে যাবার পথে সুবিধাজনক অবস্থানে রয়েছে বিসিবি একাদশ।
টস জিতে প্রথমে ব্যাটিং নেয়া বাংলাদেশ দলের ওপেনিংয়েই ১৫৪ রানের জুটিতে ভাল একটি ভিত তৈরি করে দিয়ে যান জহুরুল ও সাইফ। প্রথম উইকেট হিসেবে মাঠ ছাড়ার আগে জহুরুল ১৩৪ বলের মোকাবেলায় ৭টি বাউন্ডারী হাঁকিয়ে ৬০ রান সংগ্রহ করেন। এরপর হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে সাজঘরে ফেরার আগে তরুণ তারকা সাইফ ১৭২ বলের মোকাবেলায় ছয়টি বাউন্ডারী ও ৫টি ওভার বাউন্ডারী হাঁকিয়ে সংগ্রহ করেন ৯২ রান। অধিনায়ক মোমিনুল হকও তাকে অনুসরণ করে রানের ধারা অব্যাহত রাখেন। তবে ৯২ বলে ৪৯ রান করে আউট হন তিনি। ফলে নাইট ওয়াচ ম্যান হিসেবে মাঠে নামেন সানজামুল ইসলাম। তিনিও অবশ্য সাত বলের মোকাবেলা করে কোন রান ছাড়াই আউট হয়ে গেছেন।
ছত্তিশগড়ের হয়ে একটি করে উইকেট নিয়েছেন বীরপ্রতাপ সিং, পুনিত দত্ত ও বিন্নি স্যামুয়েল।
বাসস/এসএমপি/এমএইচসি/১৯২০/স্বব