বাজিস-৯ : দিনাজপুরে সাড়ে ১৩ কিলোমিটার গ্রামীণ সড়কের নির্মাণ কাজ শুরু

131

বাজিস-৯
দিনাজপুর-রাস্তা নির্মাণ
দিনাজপুরে সাড়ে ১৩ কিলোমিটার গ্রামীণ সড়কের নির্মাণ কাজ শুরু
দিনাজপুর, ২৭ জুলাই, ২০১৯ (বাসস): জেলার বোচাগঞ্জ উপজেলায় ৬ কোটি ৬৩ লক্ষ টাকা ব্যয়ে ১৩ দশমিক ৭০ কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণের কাজ শুরু হয়েছে।
দিনাজপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মো. খলিলুর রহমান জানান, আজ রোববার দুপুর ১২টায় দিনাজপুর বোচাগঞ্জ উপজেলার বকুলতলা ভায়া ঝাউতলা মোড় হয়ে সুলতানপুর পর্যন্ত ১৩ দশমিক ৭০ কিলোমিটার কাঁচা রাস্তা নির্মাণের জন্য কাজ শুরু হয়েছে।
তিনি জানান, ১৩ দশমিক ৭০ কিলোমিটার রাস্তায় নয়টি সেতু ও কালভার্ট নির্মাণ করা হবে। প্রাথমিকভাবে এগুলোর নির্মান কাজ শুরু করা হয়েছে। ৩টি প্যাকেজে এই নির্মাণ কাজ সম্পন্ন করতে তিনজন ঠিকাদারকে দরপত্র আহ্বানের মাধ্যমে চুক্তিবদ্ধ করা হয়েছে।এ নির্মান কাজে ৬ কোটি ৬৩ লক্ষ টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে।
এলজিইডি সূত্রে জানা যায়, প্রাথমিক পর্যায়ে ইটের খোয়া কনসলিশন করে ২ মাস জনসাধারণের চলাচলের জন্য রাখা হবে। রাস্তা মজবুত-সহিত হলে কার্পেটিং-এর কাজ সম্পন্ন করা হবে। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করতে ঠিকাদারদের নির্দেশনা দেয়া হয়েছে।
প্রসঙ্গত, দিনাজপুর-২ (বোচাগঞ্জ-বিরল) আসনের সংসদ সদস্য ও নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীর ব্যবস্থাপনায় গ্রামীণ জনপদের কাঁচা রাস্তা পাকাকরনের কাজ চলতি অর্থবছরে শুরু করা হয়। রাস্তাটি নির্মাণ হলে বোচাগঞ্জ উপজেলা তথা জেলা সদরের সাথে ওই এলাকার ৪টি ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা সুগম হবে।
বাসস/সংবাদদাতা/১৯২০/এমকে