বাসস ক্রীড়া-৩ : লুকাকুকে নিতে দিবালাকে ইউনাইটেডের কাছে ছেড়ে দিতে চায় জুভেন্টাস

128

বাসস ক্রীড়া-৩
ফুটবল-ট্রান্সফার
লুকাকুকে নিতে দিবালাকে ইউনাইটেডের কাছে ছেড়ে দিতে চায় জুভেন্টাস
তুরিন, ২৮ জুলাই ২০১৯ (বাসস) : ম্যানচেস্টার ইউনাইটেডের বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকুকে দলে নিতে পাওলো দিবালাকে ছেড়ে দেবার প্রস্তাব দিতে পারে জুভেন্টাস। ইএসপিএন.এফসি সূত্রমতে এই তথ্য জানা গেছে।
এদিকে ইংলিশ গণমাধ্যম জানিয়েছে ইতোমধ্যেই দিবালার জন্য ৮০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছে টটেনহ্যাম হটস্পার। ইএসপিএন.এফসি সূত্রটি জানিয়েছে ইউনাইটেড ইতোমধ্যেই লুকাকুর জন্য ইন্টারের দেয়া ৫৪ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব নাকচ করে দিয়েছে। সার সিরোর ক্লাবটি তাদের তারকা ফরোয়ার্ড মাওরো ইকার্দিকে ছেড়ে দেবার বিষয়টি প্রায় নিশ্চিত করে ফেলেছে। সে কারনেই ইকার্দিকে ছেড়ে দিয়ে সেই অর্থ দিয়ে তারা লুকাকুকে দলে নিতে চাইছে। ইকার্দির সাথে জুভেন্টাসের জোড় আলোচনার গুজব রয়েছে। এদিকে সিরি-এ’র আরেক জায়ান্ট নাপোলিও পুরো বিষয়টি ভালভাবে পর্যবেক্ষনে রেখেছে। তবে এখন পর্যন্ত আর্জেন্টাইন তারকা দিবালার জন্য আনুষ্ঠানিক কোন বিডের প্রস্তাব শোনা যায়নি।
২০১৭ সালে এভারটন থেকে ইউনাইটেডে যোগ দিয়েছিলেন লুকাকু। হোসে মরিনহোর অধীনে তিনি প্রথম পছন্দের স্ট্রাইকার হিসেবে দলে খেলেছেন। তবে ওলে গানার সুলশার মরিনহোর স্থলাভিষিক্ত হবার পর থেকেই লুকাকুর পরিবর্তে মূল একাদশে মার্কোস রাশফোর্ড নিয়মিত হয়ে ওঠেন। প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফরে ইনজুরির কারনে ইউনাইটেডের কোন ম্যাচেই খেলতে পারেননি লুকাকু। ওল্ড ট্র্যাফোর্ডে এই বেলজিয়ান তারকা মূল্য ছিল ৮০ মিলিয়ন পাউন্ড, যা এ পর্যন্ত কোন ক্লাবের কাছ থেকে প্রস্তাব আসেনি।
এদিকে আয়াক্স থেকে ৭৫ মিলিয়ন ইউরোতে ১৯ বছর বয়সী ডিফেন্ডার ম্যাথিস ডি লিটকে দলভূক্ত করার পর জুভেন্টাসের আরো একটি বড় চুক্তির ইচ্ছা আছে। দিবালার জন্য তারা প্রস্তাব করলেও আদৌ এই আর্জেন্টাইন তারকার ওল্ড ট্র্যাফোর্ডে আগ্রহ আছে কিনা সেটাও গুরুত্বপূর্ণ।
বাসস/নীহা/১৫৩০/স্বব